সাইকেল চুরি ও বিক্রিই নেশা আলী আকবরের, হাতেনাতে ধরা পুলিশের হাতে

সাইকেল চোর আলী আকবর। নগরের বিভিন্ন জায়গা থেকে বাইসাইকেল চুরি করে বিক্রি করা তার নেশা। সাইকেল চুরির জন্য তার একটি টিমও আছে। সবাই বাইসাইকেল চুরির পর আকবরের জিম্মায় রাখে।

সেখান থেকে বিক্রি হয় কম দামে, টাকার ভাগ পায় সবাই মিলে। দীর্ঘদিন ধরে চোরচক্র অনায়াসে চুরি করে গেলেও এবার ধরা পড়তে হলো পুলিশের হাতে।

বুধবার (২৯ ডিসেম্বর) বিকাল ৪টার দিকে মধ্যম হালিশহরে একটি বাইসাইকেল চুরির সময় হাতেনাতে পুলিশের হাতে ধরা পড়ে আলী আকবর।

পরে তার স্বীকারোক্তিমতে রাতভর অভিযান চালিয়ে নগরীর ৪টি স্থান থেকে চোরাই বাইসাইকেলসহ আরও ৪ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৭টি বাইসাইকেল।

গ্রেপ্তাররা হলেন- গাইবান্ধা জেলার খোলা বাড়ির আয়ুব আলীর ছেলে আলী আকবর (২৬), ভোলা জেলার চরফ্যাশন হাজারীগঞ্জ ৭ নম্বর ওয়ার্ডের মৃত মো. সাদেকের ছেলে মো. শাহাজাহান (৫৭), একই জেলার লালমোহন থানার পেশকারহাটের মৃত মো. আজিজুল হকের ছেলে মো. মাসুদ (২৬), নগরীর পাহাড়লী থানার সরাইপাড়ার মৃত খায়রুল বশরের ছেলে মো. খায়রুল আমিন রাজু (৩৬) ও কুমিল্লা জেলঅর বরুড়া থানার মৃত মনোহর আলীর ছেলে মো. মানিক (৩০)।

বিষয়টি নিশ্চিত করে বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল নোমান জানান, গ্রেপ্তার বাকি চার জনও সাইকেল চুরির সাথে যুক্ত। তারমধ্যে গ্রেপ্তারকৃত মানিকের বিরুদ্ধে কোতোয়ালী থানায় ডাকাতি প্রস্তুতির মামলা রয়েছে।

আরএ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!