সদরঘাটে মুক্তিযোদ্ধা ডা. ললিতের নামে সড়ক

বীর মুক্তিযোদ্ধা ডা. ললিত কুমার দত্তের নামে সড়কের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (২২ জানুয়ারি) নগরীর সদরঘাট দক্ষিণ নালাপাড়ায় এ সড়কের উদ্বোধন করেন মেয়র রেজাউল এবং চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এমএ লতিফ।

এসময় মেয়র রেজাউল বলেন, ‘কয়েক বছর পর আমি বা কোনো মুক্তিযোদ্ধাই বেঁচে থাকব না। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি যাদের আত্মত্যাগে দেশ স্বাধীন হয়েছে তাদের স্মৃতিকে চিরঞ্জীব রাখতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনার নাম মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করব।’

সংসদ সদস্য এমএ লতিফ বলেন, ‘চট্টলপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে যে পরিকল্পনা গ্রহণ করেছেন, তা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করছেন বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে, মুক্তিযুদ্ধের আদর্শে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি।’

ডা. ললিত কুমার দত্ত ছিলেন চট্টগ্রামের খ্যাতিমান নাক-কান-গলা বিশেষজ্ঞ। ডা. ললিত কুমার দত্তের গ্রামের বাড়ি আনোয়ারা উপজেলার গহিরায়। স্থায়ীভাবে বসবাস করতেন নগরীর নালাপাড়ায়। ললিত কুমার দত্ত একাধারে ছিলেন আওয়ামী লীগ নেতা এবং দক্ষিণ নালাপাড়ার হিন্দু সম্প্রদায়ের অঘোষিত অভিভাবক।

এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ক্রীড়া বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, কাউন্সিলর আতাউল্লা চৌধুরী ও আবদুস সালাম মাসুমসহ নেতাকর্মীরা।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!