শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা চুয়েটের,হল ছাড়ার নির্দেশ

রাজীব সেন প্রিন্স : স্নাতকোত্তর শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা বহাল রেখে আন্ডার গ্র্যাজুয়েট বা স্নাতক পর্যায়ের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়টির এক জরুরি বৈঠক শেষে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা জানিয়ে আন্ডার গ্র্যাজুয়েট বা স্নাতক পর্যায়ের সব ক্লাস ও পCUETরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

 
বিশ্ববিদ্যালয় উপাচার্য মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সহ-উপাচার্য, বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকরা বৈঠকে উপস্থিত থেকে এ সিদ্ধান্ত গ্রহণ করে বিজ্ঞপ্তি পাঠানো হয়।

 

বিজ্ঞপ্তিতে ছাত্রদের আজ বৃহস্পতিবার বেলা তিনটার মধ্যে এবং ছাত্রীদের কাল শুক্রবার সকাল ১০টার মধ্যে ক্যাম্পাস ছাড়তে বলা হয়।

 

চুয়েট সূত্রে জানা গেছে, গত ২৯ মার্চ মদুনাঘাট এলাকায় সড়ক দূর্ঘটনায় নিহত হন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের লেভেল-৫, টার্ম-১ এর ছাত্র মো. মুহাইমিনুল ইসলাম। এ ঘটনাকে কেন্দ্র করে ৩০ মার্চ থেকে চুয়েটে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

 

পরে চুয়েট শিক্ষার্থীরা চট্টগ্রাম-কাপ্তাই সড়ক চার লেন করা, চুয়েট পর্যন্ত সিটি সার্ভিসের বাস চালু, ছাত্রকল্যাণ-বিষয়ক পরিচালক আসাদুর শাহর পদত্যাগ, নিরাপদ ক্যাম্পাসসহ আট দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কিছুদিন আন্দোলন চালিয়ে আসছে।
দফায় দফায় প্রধান ফটকে তালা লাগিয়ে নিজেদের সকল একাডেমিক কার্যক্রম (ক্লাস ও পরীক্ষা) থেকে বিরত রাখে।

 

এসব কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে চুয়েট কর্তৃপক্ষ তবে স্নাতকোত্তর (মাস্টার্স) পর্যায়ের সব শিক্ষা কার্যক্রম যথারীতি চলবে বলে জানিয়েছেন চুয়েটের রেজিস্ট্রার প্রফেসর ড. ফারুক-উজ-জামান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!