বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ : আহত ১৫

প্রতিদিন রিপোর্ট : চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানা সাগরিকা এলাকায় বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে একটি পোষাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

 

এসময় পুলিশ সদস্যদের সাথে পোষাক শ্রমিকদের কথা কাটাকাটি হয় এবং এক পর্যায়ে শ্রমিকরা জড়ো হয়ে পাহাড়তলী থানা ঘেড়াও করার চেষ্টা করলে পুলিশ শ্রমিকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় আহত হয় ১৫ শ্রমিক।

 

গুরুতর আহত কয়েকজনকে একে খাঁন আল আমিন হাসপাতাল এবং দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা সবাই গাউছিয়া ফ্যাশন নামে একটি পোষাক কারখানার শ্রমিক। ঘটনার পর থেকে পোষাক কারখানটিতে উৎপাদন বন্ধ রয়েছে বলে জানা গেছে।

ctg1

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া চট্টগ্রাম প্রতিদিনকে জানান, বকেয়া বেতন ভাতা নিয়ে দীর্ঘদিন ধরে শ্রমিক ও কারখানা মালিকের সাথে ঝামেলা চলছিল। বৃহস্পতিবার সকালেও একই দাবী নিয়ে শ্রমিকরা সড়ক অবরোধ করে।

 

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। জিজ্ঞাসাবাদের জন্য একজন শ্রমিককে থানায় নিয়ে আসা হয়েছিল তাকে ছেড়ে দেয়া হয়েছে স্বীকার করলেও শ্রমিক আহত হওয়ার কথা তিনি জানেন না বলে জানিয়েছেন। শ্রমিকদের দাবী পুলিশের লাঠির পেঠায় তাদের ১৫ শ্রমিক আহত হয়েছে।

 

ঘটনার পর গার্মেন্টস মালিকদের সংগঠন বিজিএমইএ পুলিশ মালিকপক্ষ এবং শ্রমিক প্রতিনিধিদের মধ্যে বৈঠক চলছে বলে জানাগেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!