র‌্যাব সাগর-রুনি হত্যা মামলার সঠিক রহস্য উদঘাটন করতে পারবে বলে আশাবাদী স্বরাষ্ট্রমন্ত্রী

র‌্যাব সাগর-রুনি হত্যা মামলার সঠিক রহস্য উদঘাটন করতে পারবে বলে আশাবাদী স্বরাষ্ট্রমন্ত্রী 1ঢাকা প্রতিনিধি : সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তের অগ্রগতি কতটুকু তা জানেন না স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
বৃহস্পতিবার সকালে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদর দফতরে আয়োজিত কল্যাণ সভা শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মামলার তদন্তের অগ্রগতি এই মুহূর্তে কতটুকু তা আমার জানা নেই। প্রথমে পুলিশ তদন্ত কাজ করেছে। পরে উচ্চ আদালতের নির্দেশে এখন র‌্যাব মামলাটি তদন্ত করছে।

তিঁনি আরো বলেন, সাগর-রুনিকে আমি ব্যক্তিগতভাবে চিনতাম। তারা দুজনই আমার নির্বাচনী এলাকায় থাকতেন। আমি আশাবাদী র‌্যাব সঠিক রহস্য উদঘাটন করতে পারবে এবং আপনারা (সাংবাদিকরা) তা জানতে পারবেন।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি সকালে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাড়িতে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির ক্ষতবিক্ষত লাশ মেলে। সাগর তখন মাছরাঙা টিভিতে আর রুনি এটিএন বাংলায় কর্মরত ছিলেন। এ ঘটনায় রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।

প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এক উপ-পরিদর্শক (এসআই)। চারদিন পর চাঞ্চল্যকর এ হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদঘাটনে ব্যর্থ হয়। পরে হাইকোর্টের নির্দেশে ২০১২ সালের ১৮ এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়। পাঁচ বছরে ৪৬ বার সময় নিয়েও আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি তদন্তকারী সংস্থা র‌্যাব।

মামলায় আটজনকে বিভিন্ন সময়ে গ্রেফতার করা হয়। এর মধ্যে মিন্টু, কামরুল হাসান, বকুল মিয়া, রফিকুল ইসলাম আবু সাঈদ ও এনাম আহম্মেদ কারাগারে। পলাশ রুদ্র পাল ও তানভীর রহমান হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!