মেয়েদের ফেসবুক একাউন্ট হ্যাক করাই তার নেশা ও পেশা

অবশেষে পুলিশের খাঁচায় বন্দি হলেন ফেসবুক হ্যাকার সালমান। তিনি মূলত মেয়েদের ফেসবুক একাউন্ট হ্যাক করে বিভিন্ন অপপ্রচার চালাতেন।

জনৈক ইসতিয়াক হোসেনের (৩০) মামলার প্রেক্ষিতে সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা অভিযান চালিয়ে বুধবার (১২ এপ্রিল) হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদকে (২৪)গ্রেফতার করে। গ্রেফতারকৃত সালমান নগরের ডবলমুরিং থানার মো.আব্দুল মতিনের ছেলে।

সিএমপির কাউন্টার টেরোরিজমের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ জানান,২৬ মে ইসতিয়াক হাসান নামের এক ব্যাক্তি পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় তদন্ত অভিযান চালিয়ে সালমানকে গ্রেফতার করা হয়। তিনি ফটোশপের মাধ্যমে বিভিন্ন নামে-বেনামে নকল ডেথ সার্টিফিকেট, এনআইডি, পাসপোর্ট,বার্থ সার্টিফিকেট,স্কুল-কলেজের আইডিসহ বিভিন্ন দলিল তৈরি করেন।

মামলার এজহার অনুযায়ী,সালমান মোহাম্মদ ওয়াহিদ ১১ মে বাদির স্ত্রীর ফেসবুক আইডি হ্যাক করে বিভিন্নভাবে সম্মানহানি করে আসছিল।আর স্ত্রীর নামে নকল ডেথ সার্টিফিকেট বানিয়ে ফেসবুকে রির্পোট করে।
আটককৃত সালমানকে জিঞ্জাসাবাদ করে জানা যায়, তিনি মূলত মেয়েদের বিভিন্ন ফেসবুক একাউন্ট ও ফেসবুক গ্রুপ হ্যাক করে অন্য মেয়েদের ফেসবুক একাউন্টের গতিবিধি লক্ষ্য করেন ও নিয়ন্ত্রণে নেবার চেষ্টা করে।

আটক সালমানের একটি সাইবার সলিউশন (চট্টগ্রাম সাইবার সিকিউরিটি এন্ড সার্পোট) প্রতিষ্ঠান থেকে বাদির স্ত্রীর জাল ডেথ সার্টিফিকেট জব্দ করা হয়।

মামলাটি কাউন্টার টেরোরিজম বিভাগের পরিদর্শক (নিরস্ত্র) আফতাব হোসেন তদন্ত করছেন।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!