মৃত্যু তালিকায় কিশোর থেকে বৃদ্ধ, শনাক্তের সংখ্যা হাজারের ঘরে

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে ২৮৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও এক হাজার ৪১ জন ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৮৬৩ জনে। নতুনভাবে আক্রান্তের মধ্যে ঢাকার মধ্যে ৭৫৪ জন আর ঢাকার বাইরে ২৮৭ জন।

মৃত ১৪ জনের মধ্যে ১৯ বছর বয়সী থেকে শুরু করে সত্তোর্ধ বয়সের লোকও রয়েছেন। মারা যাওয়া ১৪ জনের মধ্যে ১৯ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। এছাড়া মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ৩ জন নারী। এর মধ্যে ঢাকার ৯ জন এবং চট্টগ্রামের ৫ জন।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৩৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ৯৩৮টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৫১ হাজার ৯৩০টি। দেশে এখন ৩৮টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

অন্যদিকে, চট্টগ্রামে বুধবার (১৩ মে) চারটি ল্যাবে ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যেখানে মোট পজিটিভ রোগী পাওয়া গেছে ১১৪ জন। এরমধ্যে ১৯ জন ভিন্ন জেলার হলেও ৩ ডাক্তার, এক ওসি ও শিশুসহ চট্টগ্রামে করোনা পজিটিভ পাওয়া যায় ৯৫ জনের শরীরে । তারমধ্যে সিটিতে ৭৪ জন ও উপজেলায় ২১ জন।

চট্টগ্রামে ১৩ মে পর্যন্ত মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৫১২ জন। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৩৫৩ জন। আর উপজেলাতে রোগীটির সংক্রমণের সংখ্যা ১৬১ জন। ভাইরাসটির সংক্রমণে চট্টগ্রামে এখনও পর্যন্ত মৃত্যু ২৭ জনের।

আরএ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!