মৃত্যুর এক বছর পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন

কক্সবাজারের চকরিয়ায় হত্যার অভিযোগ এনে মামলা দায়েরের পর আদালতের নির্দেশে সোহেল উদ্দিন (৩৫) নামের এক যুবকের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামানের উপস্থিতিতে কবর থেকে লাশ উত্তোলন করা হয়।

পরে লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামান নিশ্চিত করেন।

এর আগে নিহত সোহেল উদ্দিনের স্ত্রী বাদি হয়ে চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি ৬ জনকে আসামি করে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি ফৌজদারি দরখাস্ত করেন।

অভিযোগে জানা গেছে, বিএমচর ইউনিয়নরে ৮ নম্বর ওয়ার্ড পাহাড়িয়াপাড়া এলাকার বাসিন্দা সোহেল উদ্দিন চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথা এলাকায় হোসাইন মার্কেটে মা সার্জিক্যাল নামের ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতেন। পরিচয়ের সূত্র ধরে লক্ষ্যারচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ড এলাকার প্রবাসী মো. নবী হোসেনের স্ত্রী কাউছার আক্তার সুমির সঙ্গে ব্যবসায়িক লেনদেন ছিল। সোহেল উদ্দিন চকরিয়া হাই স্কুল রোড়ে সুমির ভাড়া বাসায় আসা-যাওয়া করতো। এক পর্যায়ে টাকা লেনদেনের বিষয়ে সুমি অপরাপর আসামিদের যোগসাজশে সোহেল উদ্দিনকে ডেকে নিয়ে মারধর করেন।

পরে সোহেল গুরুতর আহত হলে সুমি তার সহযোগীসহ সোহেল উদ্দিনকে স্থানীয় জমজম হাসপাতালে নিয়ে যায়। এসময় তার পরিবারকে বিষয়টি জানানো হয়। পরিবারের লোকজন হাসপাতালে এসে সোহেলকে মৃত অবস্থায় দেখতে পায়।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করলে তারা জানায়, এক নারী ও কয়েকজন পুরুষ সোহেল নামের এক ব্যক্তিকে হাসপাতালে রেখে পালিয়ে যায়। যাওয়ার সমায় তারা বলেন, সোহেল স্ট্রোক করেছেন।

বাদি অভিযোগে আরও দাবি করেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের করতে গেলে থানা পুলিশ প্রভাবশালীদের ইন্দনে মামলা নেয়নি।

এদিকে আদালতে মামলা দায়েরের পর বিচারক আমলে নিয়ে সিআইডিকে তদন্তের দায়িত্ব দেন। কক্সবাজার জেলা সিআইডির পরিদর্শক মো. সাইফুল ইসলাম বিষয়টি তদন্ত করেন। এক পর্যায়ে তিনি মামলার অধিকতর তদন্তের স্বার্থে লাশ উত্তোলনের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে লাশ উত্তোলনের অনুমতি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ প্রদান করেন।

অবশেষে মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামানের উপস্থিতিতে সোহেলের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!