‘মুক্তিযোদ্ধাদের জন্য ৫০টি ঘর নির্মাণ করা হবে’

‘মুক্তিযোদ্ধাদের জন্য ৫০টি ঘর নির্মাণ করা হবে’ 1বিশেষ প্রতিবেদক : নগরীতে বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৫০টি ঘর নির্মাণ করা হবে। এ লক্ষ্যে কাজ এগিয়ে চলছে। ধাপে ধাপে সবাইকেই প্লট দেয়া হবে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের উদ্দেশ্য করে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের এমন বীরত্বের জন্যই মুক্তিযোদ্ধা কোটার সুবিধা পাচ্ছেন আপনারা। তাই এর সদ্ব্যবহার করুন। মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির সাথে জড়িয়ে পড়বেন না।

রোববার দুপুরে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশানে সিটি কর্পোরেশন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী অনিন্দ্য ব্যানার্জী, রাশিয়ার একটিং অনারারি কনসাল জাকারভ,মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার মোজাফফর আহমদসহ সংবর্ধিত মুক্তিযোদ্ধারা এ সময় উপস্থিত ছিলেন।

ভারতীয় সহকারী হাই কমিশনার তার বক্তব্যে বলেন, বাংলাদেশের স্বাধীনতা কোন আলোচনার টেবিলে হয়নি। ত্রিশ লাখ শহীদের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা।

রাশিয়ার একটিং অনারারি কনসাল জাকারভ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জন বিশ্বের বুকে এক অনন্য ইতিহাস। তৎকালীন সোভিয়েত ইউনিয়ন সরকার মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান করে বাংলাদেশকে কূটনৈতিক সহযোগিতা করেছিল। বাঙালি জাতি বীরের জাতি। যুদ্ধের পর থেকে এদেশ এগিয়ে গেছে বীরদর্পে।

মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগরের ইউনিট কমান্ডার মোজাফফর আহমেদ বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নানামুখী উদ্যোগ প্রশংসার দাবিদার। দেশের কোথাও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতি বছর জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মাননা দেয়া হয় না। ব্যতিক্রম শুধু চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণের এই ধারা অব্যাহত রাখতে হলে আওয়ামী লীগ সরকারকে বারবার ক্ষমতায় দরকার।

এর আগে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় এই অনুষ্ঠান। এরপর প্রদর্শন করা হয় মুক্তিযুদ্ধের উপর প্রামাণ্যচিত্র। পরে বীর মুক্তিযোদ্ধা, তিনবারের সফল মেয়র, নগর আওয়ামী লীগের সভাপতি সদ্য প্রয়াত চট্টলবীর এ বি এম মহিউদ্দিন চৌধুরীসহ প্রয়াত মুক্তিযোদ্ধাদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে মোট ১৫০ জন্য মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেয়া হয়। সম্মাননার মধ্যে ছিল ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!