মিতু হত্যা মামলা—মুসার স্ত্রী পান্নার জবানবন্দি আদালতে

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার অন্যতম আসামি কামরুল ইসলাম শিকদার মুসার স্ত্রী পান্না আক্তার আদালতে জবানবন্দি দিয়েছেন।

সোমবার (৩১ মে) মিতু হত্যা মামলায় স্ত্রী পান্না আক্তার চট্টগ্রাম মহানগর হাকিম হোসেন মো. রেজার আদালতে জবানবন্দি দেন। মুসা

বাবুল আক্তারের সোর্স ছিলেন। কিন্তু মিতু হত্যার পর রাস্তার ভিডিও ফুটেজে মুসাকে দেখলেও বাবুল আক্তার তাকে চিনতে পারেননি। পরবর্তীতে এ চিনতে না পারাটাই কাল হয় বাবুল আক্তারের। মামলাটি পিবিআইয়ের কাছে গেলে সন্দেহের তীর যায় বাবুল আক্তারের দিকেই।

জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মহানগরের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, মামলার তদন্তে আমরা মুসার স্ত্রী পান্না আক্তারের সাথে কথা বলেছি। তিনি বিভিন্ন সময় জানিয়েছেন, মিতু হত্যার পর থেকে মুসা নিখোঁজ। সব মিলিয়ে মুসার স্ত্রী পান্না আক্তার সাক্ষি হিসেবে আদালতে জবানবন্দি দিয়েছেন। তবে জবানবন্দিতে পান্না আক্তারের আগে মিডিয়াতে বলা কথাগুলোর সাথে খুব বেশি অমিল নেই বলে জানান পরিদর্শক সন্তোষ কুমা চাকমা।

হত্যাকাণ্ডের পর থেকেই ‘নিখোঁজ’ আছেন কামরুল ইসলাম শিকদার মুসা। তবে তার স্ত্রী পান্না আক্তারের দাবি, মুসাকে ওই বছরের ২২ জুন প্রশাসনের লোকজন তুলে নিয়ে যায়। এরপর থেকে তার আর কোনো খোঁজ মিলছে না।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয় মাহমুদা খানম মিতুকে। স্ত্রীকে খুনের ঘটনায় পুলিশ সদর দফতরের তৎকালীন এসপি বাবুল আক্তার বাদি হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আইএমই/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!