মাল্টার দাম পড়েছে ফলমণ্ডিতে, ঝাউতলা বাজারে নেই মূল্যতালিকা

জেলা প্রশাসনের অভিযান

চট্টগ্রামের ফলমণ্ডিতে দাম পড়েছে মাল্টার। জেলা প্রশাসনের পরপর অভিযান ও জরিমানার পর ফলমণ্ডি এলাকায় পুনরায় মনিটরিং-এ এমন চিত্র দেখা যায়। একইদিনের অভিযানে ঝাউতলা বাজারে কোন দোকানে মূল্য তালিকা পাওয়া যায়নি। রোববারের অভিযানে কোন জরিমানা করা হয়নি।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এ অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে সিএমপি সদস্যরাও উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, রোববার (৩ মে) ফলমন্ডির বাজার মনিটরিংয়ে দেখা গেছে আড়ত থেকে প্রতি কার্টুন মাল্টা ১৫০০ টাকা করে বিক্রি হচ্ছে। ১ কার্টুনে ১৫ কেজি মাল্টা থাকে। নগরীর বাজার ছাড়াও চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলা নোয়াখালী, ফেনী, কুমিল্লা, কক্সবাজার, চাঁদপুর, পার্বত্য জেলাগুলোতেও ফলের চালান যায় ফলমণ্ডি থেকেই। চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন খুচরা বাজার, উপজেলার বাজার এবং চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার জন্য বিক্রিত চালান রশিদেও মাল্টার দর দেখা গেছে প্রতিকেজি ১০০টাকা।

তিনি বলেন, ফলমণ্ডিতে মাল্টার দাম কমলেও মহানগরীর বিভিন্ন খুচরা বাজার ও উপজেলার বাজারগুলোতে ও অন্যান্য জেলায় যেসব স্থানে ফল পাঠানো হয়েছে সেখানে পাইকারি মূল্যের সাথে সঙ্গতি রেখে মাল্টাসহ অন্যান্য ফল বিক্রি হচ্ছে কী না সেটিও মনিটরিং করা হবে।

এর আগে গত ২৮ ও ২৯ এপ্রিল জেলা প্রশাসন ও সেনাবাহিনী নগরীর পুরাতন রেলস্টেশন সংলগ্ন ফলমন্ডি এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে। ওই অভিযান দুটিতে করোনাভাইরাস প্রতিরোধে সহায়ক ভিটামিন-সি সমৃদ্ধ মাল্টা আমদানি মূল্যের চাইতে দ্বিগুণ দামে বিক্রির দায়ে ৮ ব্যবসায়ীকে ১ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, রোববার (৩ মে) চট্টগ্রামের খুলশীর ঝাউতলা বাজারেও মনিটরিং অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এ অভিযানে নেতৃত্ব দেন। এ সময় কোনো দোকানেই মূল্য তালিকা পাওয়া যায়নি। এ সময় ঝাউতলা বাজার কমিটির সভাপতি ভ্রাম্যমাণ আদালতের কাছে ক্ষমা চাইলে কোন জরিমানা করা হয়নি। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতেই খোলা মাঠের নতুন কাঁচাবাজারের সকল দোকানে মূল্যতালিকা টাঙানো হয়েছে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!