মাঝরাতে সাতকানিয়ায় ঘরে ঢুকে গুলি, ৪ জনের অবস্থা গুরুতর

দুই চেয়ারম্যানের গ্রুপ আধিপত্য বিস্তারে মরিয়া

মাঝরাতে চট্টগ্রামের সাতকানিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক নৃশংস হামলায় দুই মহিলাসহ ৪জন গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে তিনজনই বয়োবৃদ্ধ।

সোমবার (৮ এপ্রিল) রাত ১০টার দিকে উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডেঙ্গা নেয়ামত আলী পাড়ায় এ ঘটনা ঘটেছে। অতর্কিত এই হামলার ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন দিলুয়ারা বেগম (৫৫), আবুল হাসেম (৬৫), মনোয়ারা বেগম (৫০) ও সিফাতুল ইসলাম (২৪)।

অবস্থা গুরুতর হওয়ায় গুলিবিদ্ধ চারজনকেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন আছেন।

স্থানীয়রা জানান, এওচিয়া ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকে সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক ও বর্তমান চেয়ারম্যান আবু ছালেহ’র মধ্যে দ্বন্দ্ব-সংঘাত লেগে আছে। স্থানীয়ভাবে মানিক চেয়ারম্যানের পক্ষে আরিফুল ইসলাম ওরফে ছোট মানিক এবং আবু ছালেহ’র পক্ষে দুর্ধর্ষ শিবির ক্যাডার কামরুল দুই পক্ষের নেতৃত্ব দেন। প্রায়ই এদের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে এলাকায়।

সম্প্রতি এক ঘটনায় ছোট মানিক জেলে গেলে শক্তিশালী হয়ে উঠে কামরুল। এরই পথ ধরে সোমবার (৮ এপ্রিল) রাত ১০টায় কামরুলের নেতৃত্বে শিবির ক্যাডার জামশেদ, সোহেল, মোরশেদসহ ৭-৮ জনের একটি সশস্ত্র দল অতর্কিতভাবে ছোট মানিকের বাড়িতে হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, অস্ত্রধারী দলটি ছোট মানিকের বাড়ির সামনে গিয়ে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। এতে গুলিবিদ্ধ হন মানিকের মা দিলুয়ারা বেগম (৫৫), বাবা আবুল হাসেম (৬৫), চাচী মনোযারা বেগম (৫০) ও চাচাত ভাই মো. সিফাতুল ইসলাম (২৪)।

সাতকানিয়া থানার ওসি প্রিটন সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, ‘আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। তদন্তসাপেক্ষে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।’

এদিকে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ‘পবিত্র রমজান মাসের ২৯ তারিখ, সম্ভাব্য শবেকদরের রাতে এওচিয়ার গাটিয়াডেঙ্গা এলাকায় ঘরে ঢুকে প্রকাশ্যে গুলি করে নিরীহ মা বোন সহ বয়োবৃদ্ধ মানুষের ওপর কাপুরুষোচিত, পৈশাচিক হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। প্রকৃত দোষীদের অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানাচ্ছি।

তিনি বলেন, ‘যারা সাতকানিয়াকে সন্ত্রাসের জনপদ বানাতে চান, বিনয়ের সঙ্গে বলতে চাই আপনারা ভুল পথে আছেন। দয়া করে এ ঘৃণ্য পথ পরিহার করুন।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!