ভ্যাট দিয়ে সেরার পুরস্কার পাচ্ছে চট্টগ্রামের ১৪ প্রতিষ্ঠান

জাতীয় পর্যায়ে ৭ ও স্থানীয় পর্যায়ে ৭ প্রতিষ্ঠানসহ চট্টগ্রামের ১৪টি প্রতিষ্ঠান পুরস্কার পাচ্ছে এ বছর। ভ্যাট দিবসে সেরা ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করবে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর। জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত সারা দেশের মোট ১৩৫ করদাতার মধ্যে ঢাকায় ৯ জন চট্টগ্রামের রয়েছে ৭ জন। আর বাকিরা দেশের অন্য জায়গায়।

জানা গেছে, প্রতি বছর ডিসেম্বরের ১০ তারিখে পালিত হয়ে থাকে ভ্যাট দিবস। ওই দিবস উপলক্ষে চট্টগ্রামের ভ্যাট কমিশন অফিসও নানা কর্মসূচির আয়োজন করেছে। সকালে র‌্যালি ও সেমিনার করবে চট্টগ্রামে। ভ্যাট দিচ্ছে জণগণ, দেশের হচ্ছে উন্নয়ন এ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে পালিত হবে দিবসটি। নতুন ভ্যাট আইন, ভ্যাট দিবস ও রাজস্ব আয়ের বিভিন্ন বিষয় নিয়ে জনগণের কাছে যাওয়ার জন্যই দিবসটি পালন করা হচ্ছে।

ভ্যাট দিবসের তাৎপর্য তুলে ধরে ভ্যাট সহকারী কমিশনার মাহবুবুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এবার ভ্যাট দিবস উপলক্ষে চট্টগ্রামের ৭ প্রতিষ্ঠান জাতীয় পর্যায়ে পুরস্কার পাচ্ছে। স্থানীয় পর্যায়ে পুরস্কার পাচ্ছে চট্টগ্রামের আরো ৭ প্রতিষ্ঠান।’

তিনি বলেন, ‘ভ্যাট দিবসের মধ্য দিয়ে আমরা এটিকে জনগণের কাছে নিয়ে যেতে চাই। জনগণকে উদ্বুদ্ধ করতে চাই, একইভাবে কর্মকর্তাদের মধ্যে সেবার মনোভাব জাগ্রত করতে চাই। এটাই আসলে ভ্যাট দিবসের মূল উদ্দেশ্য। অনেক জাঁকজমকভাবেই বিগত কয়েক বছর ধরে এই ভ্যাট দিবস পালন করে আসছি। আর এ বছরে ভ্যাট দিবসের বিশেষত্ব হলো— এবার আমরা নতুন ভ্যাট আইন কার্যকর করেছি। এ জন্য এ বছরে ভ্যাট দিবস পালন ভিন্ন মাত্রা পেয়েছে।’

মাহবুবুর রহমান জানান, চট্টগ্রামে ভ্যাট দিবস উপলক্ষে সকালে আগ্রাবাদে ভ্যাট অফিসে র‌্যালি অনুষ্ঠিত হবে। সকাল ১১ থেকে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভ্যাট কমিশনার এনামুল হকের সভাপতিত্বে সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন চেম্বার সভাপতি মাহবুবুল আলমসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!