ভুয়া বিএসটিআই কর্মকর্তা সেজে চাঁদাবাজি, সাতকানিয়ায় যুবক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় বিভিন্ন বেকারি ও দোকানে চাঁদাবাজি করার সময় আজিজুল হক (৩৭) নামের বিএসটিআইয়ের এক ভুয়া কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাতে উপজেলার কোরনীহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আজিজুল হক চন্দনাইশ উপজেলার বরকল ৩ নম্বর ওয়ার্ড খোন্দকারপাড়া এলাকার মো. কামাল উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার কেরানীহাট চৌরঙ্গী বেকারিতে ঢুকে আজিজুল হক কর্মচারীদের কাছে জানতে চান বিএসটিআইয়ের অনুমোদন আছে কি না। তিনি বেকারির কর্মচারীদের বিএসটিআইয়ের লাইসন্সে দেখাতে বলেন। এ সময় বেকারির মালিক আবু সুফিয়ান বাইরে ছিলেন। এক পর্যায়ে আজিজুল ইসলাম ওই বেকারিতে অভিযান পরিচালনা ও বেকারির মালিককে মামলা দেওয়ার ভয় দেখান। পরে উপস্থিত কর্মচারীদের কাছ থেকে টাকা দাবি করেন। কর্মাচরীরা বেকারির মালিককে মোবাইলে বিষয়টি জানালে মালিক আবু সুফিয়ান প্রতিষ্ঠানে আসেন। তিনি বেকারিতে এসে আজিজের সঙ্গে কথা বললে তার সন্দেহ হয়। বিষয়টি আবু সুফিয়ান তাৎক্ষণিক থানাকে জানালে পুলিশ এসে আজিজুল হককে গ্রেপ্তার করে থানায় নিয়ে যান।

জিজ্ঞাসাবাদে আজিজুল হক স্বীকার করেছে শিয়াবুল হক নামের তার আরেক সহযোগীর পরামর্শে তিনি এ কাজ করতে এসেছে। এ ঘটনায় দু’জনের বিরুদ্ধে বেকারির মালিক আবু সুফিয়ান বাদী হয়ে একটি প্রতারণা মামলা দায়ের করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাতকানিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আক্কাস আলী বলেন, ‘আজিজ সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের সদস্য। দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে সে চাঁদাবাজি করে আসছিল।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!