চান্দগাঁওয়ে দুই ভাইকে পিটিয়ে হত্যা, ৫ বছরেও শুরু হয়নি বিচারকাজ

চান্দগাঁওয়ে দুই সহোদরকে পিটিয়ে হত্যার ৫ বছর সময় পেরিয়ে গেলেও শুরু হয়নি মামলার বিচার কাজ। দুই ভাইয়ের হত্যার বিচার পেতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন স্বজনরা। দুই বছরে ৩ দফায় কিছুদিন আগে এই মামলার চার্জশিট দেওয়া হলেও বিচার শুরু হয়নি এখনো। তবে শীঘ্রই এই মামলার বিচার কাজ শুরু হচ্ছে বলে জানিয়েছেন নিহতদের অপর ভাই মাইনউদ্দিন মহসীন।

তবে তার আগে চান্দগাঁও থানা, সিআইডি ও পিবিআই আলাদা আলাদাভাবে এই মামলার তদন্ত করেছিল। প্রতিটা তদন্তেই নারাজি আবেদন দিয়েছিলেন মামলার বাদি মাইনউদ্দিন মহসীন। চট্টগ্রাম প্রতিদিনকে তিনি বলেন, ‘আমার দুই ভাইকে পিটিয়ে হত্যার ৫ বছর হয়ে গেছে। আমরা আজও বিচারের জন্য প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছি। তাদের হত্যার পর খুনীরা এটিকে গণপিটুনি বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেছিল। আমি এখনো জানি না বিচার পাবো কী না। তবে আমার সবটুকু শক্তি দিয়ে আমি আইনি লড়াই চালিয়ে যাবো।’

এ ঘটনায় চলতি বছরের ৬ নভেম্বর এই হত্যা মামলায় আদালতে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (উত্তর) কাজল কান্তি চৌধুরী।

কাজল কান্তি চৌধুরীর দাখিল করা এই অভিযোগপত্রে মোট ২৩ জনকে আসামি করা হয়েছে, সাক্ষী রাখা হয়েছে ১৫ জনকে। তবে মামলার প্রধান সাক্ষী আব্দুল মালেক সম্প্রতি মৃত্যুবরণ করেছেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৯ ডিসেম্বর রাতে চট্টগ্রামের বহদ্দারহাটের খাজা রোডে আবু সিদ্দিক প্রকাশ আবু (৪২) ও তার ভাই ফরিদুল আলমকে(৪৫)পিটিয়ে হত্যা করে একদল লোক। কাঠ ব্যবসা নিয়ন্ত্রণের দ্বন্দ্বে তাদের খুন করা হয়।

এআরটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!