ভারতে ম্যাচ ও সিরিজ হারলো বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

ভারতে পাঁচ ম্যাচ সিরিজে তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। সিরিজ হার বাঁচাতে জিততেই হতো বাংলাদেশের। কিন্তু হতাশায় ডুবেছে সফরকারী দল। ব্যাটসম্যানদের ব্যর্থতায় জয় দেখা হলো না। চতুর্থ ওয়ানডে ম্যাচে জিতে সিরিজ নিশ্চিত করেছে ভারত অনূর্ধ্ব-২৩ দল। শতরান করেছেন প্রিয়ম গার্গ।

লক্ষ্মৌতে বুধবার ৪ উইকেটে জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিক দল। লক্ষ্য ছিল ২০২ রান। সেই চ্যালেঞ্জে ৪৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে ভারতীয় দল। তার পথ ধরেই পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে এখন তারা এগিয়ে ৩-১ ব্যবধানে।

যদিও ম্যাচে টস ভাগ্য ছিল বাংলাদেশের পক্ষে। কিন্তু টাইগার যুবারা বড় ইনিংস খেলতে পারেন নি। দলের সংগ্রহে মাত্র ২২ রান যোগ হতেই ফেরেন মেহেদি হাসান (২), ইয়াসির আলী (১) ও জাকির হাসান (০)। হতাশ করেন অধিনায়ক সাইফ হাসানও।

পঞ্চম উইকেটে লড়েছেন আরিফুল হক ও আল আমিন জুনিয়র। তারা যোগ করেন ৫৬ রান। ৭৬ বলে ৪৪ রান তুলে ফেরেন অভিজ্ঞ আরিফুল। আল আমিন জুনিয়রের ব্যাটে ৫৫ বলে ৪০ রান। মাহিদুল ইসলাম ৭৩ বলে ৫১ রান করলে দল পেরোয় দুইশ।

জবাবে নেমে ভারতের শুরুটাও ভাল ছিল না। মাত্র ১৬ রানে বিদায় নেন দুই ব্যাটসম্যান। এরপর গার্গ একাই পাল্টে দিয়েছেন দৃশ্যপট। ১১৮ বলে ১২ চার ও এক ছক্কায় তিনি অপরাজিত থাকেন ১১১ রানে।

শুক্রবার লক্ষ্মৌতেই সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ভারতের সঙ্গে লড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল: ৫০ ওভারে ২০১/৬ (সাইফ ২৭, মেহেদি ২, আরিফুল ৪৪, আল আমিন জুনিয়র ৪০, মাহিদুল ৫১*, রবিউল ২৯*; শেঠ ২/৩৯, আর্শদীপ ২/৪২)
ভারত অনূর্ধ্ব-২৩ দল: ৪২.২ ওভারে ২০২/৬ (গার্গ ১১১*, হেগড়ে ২১, শরত ১৯ ; মেহেদি ১/৩২, শফিকুল ১/২৮, সুমন ১/৪৬, তানভীর ১/৩৯)
ফল: ৪ উইকেটে জয়ী ভারত অনূর্ধ্ব-২৩ দল

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!