বিয়ের টোপে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন চট্টগ্রামে

চট্টগ্রামে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমিকাকে ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ চট্টগ্রামের বিচারক মো. জাকির হোসেন এই রায় দেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামি হলেন মো. আলমগীর (৩১)। তিনি কক্সবাজারের চকরিয়া পৌরসভার হাল কাকারা সওদাগর পাড়ার নুর মোহাম্মদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নিখিল কুমার নাথ। তিনি জানান, রায়ের আদেশে বিচারক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার নথি সূত্রে জানা গেছে, মো. আলমগীর এবং ভুক্তভোগী তরুণী একই গার্মেন্টসে চাকরি করতেন। একসময় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এ সুযোগে প্রায়ই তরুণীর বাসায় আসা-যাওয়া করতেন আলমগীর। ২০১৮ সালের ১৭ আগস্ট সন্ধ্যা ৬টার দিকে বায়েজিদ থানার তারা গেইট এলাকায় ওই তরুণীর বাসায় যান আলমগীর। বাসায় কেউ না থাকায় সুযোগে তরুণীকে একা পেয়ে ধর্ষণ করেন আলমগীর। এতে বাধা দিলে তরুণীকে বিয়ের আশ্বাস দেন তিনি।

এরপর ওই তরুণীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন আলমগীর। পরে ওই তরুণী কল দিয়ে বিয়ের কথা বললে তাকে চেনেন না বলে জানান তিনি। নিরুপায় হয়ে ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর আলমগীরের বিরুদ্ধে নারী ও শিশু আইনে আদালতে মামলা করেন ভুক্তভোগী তরুণী। মামলা আমলে নিয়ে পিবিআই চট্টগ্রাম মেট্রোকে তদন্তের আদেশ দেন আদালত। তদন্ত শেষে আসামি আলমগীরের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়।

২০১৯ সালের ১ জানুয়ারি অভিযোগ আমলে নেওয়া হয়। ২০২১ সালের ৩ মার্চ অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার শুরু হয়। আসামিপক্ষে ১ জন সাফাই সাক্ষী ও রাষ্ট্রপক্ষে পাঁচজন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত এ রায় দেন।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!