চট্টগ্রামের রিংরোডে থামছে না দুর্ঘটনা, এবার প্রাণ গেল বিদেশি ছাত্রীর

চট্টগ্রাম নগরীর পতেঙ্গার আউটার রিংরোডে থামছে না দুর্ঘটনা। অতিরিক্ত গতিতে এবং উল্টো পথে গাড়ি চালাতে গিয়ে প্রায়ই এই সড়কে দুর্ঘটনায় প্রাণ ঝরছে। এবার এই সড়কে প্রাণ গেছে এক বিদেশি শিক্ষার্থীর। গাড়ির চাকা ফেটে সড়ক বিভাজকে ধাক্কা খেলে ঘটনাস্থলেই প্রাণ হারায় ওই শিক্ষার্থী। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

এই সড়কটির তিনটি স্পট আনন্দবাজার, ফুলপাড়া চৌধুরী মোড় ও মুসলিমাবাদ এলাকায় উল্টোপথে বেশিরভাগ সময় গাড়ি আসে। এছাড়া বিভিন্ন জায়গায় ছোট ছোট কাটা থাকায় হঠাৎ গাড়ি ও মানুষ চলে এলে অপরপ্রান্ত থেকে আসা দ্রুতগতির গাড়ির গতি নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ে। আউটার রিংরোড প্রশস্ত হওয়ায় প্রায়ই গতি বাড়িয়ে গাড়ি চালায় প্রাইভেট কার, পাজেরো থেকে শুরু করে মোটরসাইকেল আরোহীরা।

পাজেরো গাড়ির উল্টে নিহত শিক্ষার্থীর নাম ফুটফাফোন জেইডালা (২৫)। তিনি তিনি লাউসের নাগরিক ও এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের শিক্ষার্থী। এ ঘটনায় আহত অপর দুই বাংলাদেশি সম্পর্কে ভাই-বোন।

সোমবার (১৫ এপ্রিল) ভোরে রাতে চরপাড়া পয়েন্টের সড়ক বিভাজনে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবিরুল ইসলাম বলেন, সোমবার ভোররাতে সড়ক বিভাজনের সঙ্গে পাজেরো গাড়ি ধাক্কা লেগে উল্টে যায়। এতে এক বিদেশি নারী শিক্ষার্থী গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই নারী এশিয়ান উইমেন ইউনিভার্সিটির শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জানান ওসি কবিরুল ইসলাম।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি আউটার রিংরোডে দুর্ঘটনা ঘটে। বেপরোয়া গতির একটি প্রাইভেট কারের ধাক্কায় মো. মনির হোসেন (৩৫) নামে এক যুবক নিহত হন।

আগের দিন ৯ ফেব্রুয়ারি একই স্থানে রাস্তা পার হওয়ার সময় বেপরোয়া গতির একটি প্রাইভেট কারের ধাক্কায় মো. নুর হোসেন নামে এক তরুণেরও মৃত্যু হয়।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!