বান্দরবানে ৬৬ হাজার শিশু খাবে ভিটামিন ‘এ’

বান্দরবানে প্রায় ৬৬ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‌‘এ’ ক্যাপসুল। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আগামী ১১ জানুয়ারি এ কর্মসূচি পালন করা হবে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে এক কর্মশালায় এ তথ্য জানান মেডিকেল অফিসার ডা. মাহাতাব উদ্দিন চৌধুরী।

বান্দরবানের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মেশকাতুল আলম রাশেদিনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মাহাতাব উদ্দিন চৌধুরী, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক ভারপ্রাপ্ত অশেষ কুমার বড়ুয়া, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

এ সময় বক্তারা বলেন, এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৫০৮ জন শিশুকে একটি নীল রংয়ের এবং ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ১০৫ জন শিশুকে একটি লাল রংয়ের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

দুর্গম এলাকার শিশুদেরও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে বলেও জানান ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মেশকাতুল আলম রাশেদিন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!