বাঘাইছড়ি যাচ্ছেন সিইসি একেএম নুরুল হুদা

রাঙামাটির বাঘাইছড়িতে ব্রাশফায়ারে সাত খুনের ঘটনায় প্রথম বারের মতো বাঘাইছড়ি যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা। তিনি নিহত ও আহতদের পরিবারের মাঝে কমিশন ঘোষিত নগদ আর্থিক অনুদান প্রদান করবেন।

রবিবার (৭ এপ্রিল) বাঘাইছড়ি উপজেলা পরিষদ মিলানায়তনে সকাল সাড়ে ১১টার দিকে স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করবেন। বাঘাইছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা চৈতালী চাকমা এমন তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত সাত পরিবারের মাঝে সাড়ে পাঁচ লক্ষ টাকা, গুরুতর আহতদের এক লক্ষ টাকা ও সাধারণ আহতদের প্রত্যেককে পঞ্চাশ হাজার টাকা করে প্রদান করবেন।

এই ঘটনায় হতাহতদের ৪০ জনের তালিকা করা হয়েছে। এরমধ্যে নিহত ৭জন, গুরুতর আহত ১৯জন, সাধারণ আহত ১৪জন। আর নিহত সাতজনের মধ্যে ৪ জন আনসার ভিডিপি সদস্য, ২জন পোলিং অফিসার ও, ১জন প্রার্থীর এজেন্ট রয়েছে। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপজেলার বাঘাইহাট কেন্দ্রে দায়িত্বরত একজন পোলিং অফিসার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করায় তার পরিবারের মাঝেও সাড়ে পাঁচ লক্ষ টাকা প্রদান করা হবে বলে জানা গেছে।

নিহত আনসার প্লাটুন কমান্ডার মিহির কান্তি দত্তের ছেলে পিয়াল দত্ত বলেন, ‘ আজ সিইসি বাঘাইছড়ি আসছেন। আমাদেরকে উপজেলা নির্বাচন অফিস ও জেলা আনসার অফিস থেকে ফোন করে সকালে উপজেলা সদরের অনুষ্ঠানে থাকতে বলা হয়েছে’।

উল্লেখ্য ১৮ মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভোট শেষে সন্ধ্যার দিকে গাড়িবহরে উপজেলা সদরে ফিরছিলেন নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মীরা। পথে দীঘিনালা-মারিশ্যা সড়কের ৯ কিলোমিটারে তাদের গাড়িবহরে ব্রাশফায়ার করে অজ্ঞাত বন্দুকধারীরা। এ ঘটনায় দুই পোলিং কর্মকর্তা, ৪ আনসার সদস্য সহ নিহত হয়েছে ৭ জন। এছাড়া ৫ পুলিশ সদস্য, ১১ সরকারী কর্মকর্তা-কর্মচারী, ১১ আনসার সদস্য, ৩ সাধারণ মানুষ, ১ গ্রাম পুলিশসহ ৩৩ জন আহত হয়েছেন।

ঘটনার তিন দিনের মাথায় ২০ মার্চ ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করে থানার এসআই মো. আক্তার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আলোচিত এই সেভেন মার্ডারের ১০ দিনের মাথায় সন্দেহভাজন হিসেবে গত ২৮ মার্চ ত্রিদিব চাকমা ও লারেচন্দ্র চাকমাকে গ্রেফতার করা হয়। এদেরমধ্যে ত্রিদিব পাহাড়ের আঞ্চলিক দল সন্তু লারমার জনসংহতি সমিতি-জেএসএসের ও লারেচন্দ্র প্রসীতপন্থি ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্ট-ইউপিডিএফের সক্রিয় সদস্য।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!