ফেসবুকে রাষ্ট্রবিরোধী তৎপরতা ঠেকাতে আইআইইউসির সতর্কবার্তা

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য যেকোনো মাধ্যমে সরকার ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনা থেকে বিরত থাকতে অনুরোধ করেছে কর্তৃপক্ষ।

বুধবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নেজামুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

এই বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকে আইআইইউসি সিন্ডিকেটের ২০৬ তম সভার অনুমোদিত ‘সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার বিধিমালা’ মেনে চলারও অনুরোধ জানানো হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগীয় ক্লাবগুলোর প্রতিনিধি পদে দলীয় প্রভাবমুক্ত, যোগ্য ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মনোনয়ন দিতে অনুরোধ জানানো হয় বিভাগীয় সভাপতিদের।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে জামায়াত নেতাদের দ্বারা গঠিত ট্রাস্টি বোর্ড ভেঙে দিয়ে আইআইইউসির নতুন ট্রাস্টি বোর্ড গঠন করে সরকার। চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে চেয়ারম্যান করে আওয়ামীপন্থী শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্বদের সমন্বয়ে ১৯ সদস্যের এই ট্রাস্ট গঠন করা হয়।

এর আগে জামায়াত নেতাদের নেতৃত্বে পরিচালনার সময় এই বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীর বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ বিভিন্ন সময়ে সংঘটিত নাশকতায় জড়িত থাকার অভিযোগ ওঠে। সম্প্রতি নতুন ট্রাস্ট গঠনের পর প্রগতিশীল ব্যক্তিদের পদায়নের মাধ্যমে প্রশাসনিক দায়িত্ব ঢেলে সাজানোর পাশাপাশি চিহ্নিত নাশকতাকারী ও বিভিন্ন নাশকতার মামলার আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!