ফেসবুকের বিকল্প ‘যোগাযোগ’ বানাচ্ছে বাংলাদেশ, আসছে হোয়াটসঅ্যাপেরও বিকল্প

বাংলাদেশে ফেসবুকের বিকল্প নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘যোগাযোগ’ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (২৪ জুলাই) উইমেন ই-কমার্স (উই) আয়োজিত ‘এন্টারপ্রেনারশিপ মাস্টারক্লাস সিরিজ-২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত প্রতিমন্ত্রী এ কথা জানান। এর মাধ্যমে দেশের উদ্যোক্তারা একটি নিজস্ব অনলাইন মার্কেটপ্লেস ও গ্রুপ তৈরি করতে পারবেন।

পলক বলেন, “আইসিটি বিভাগের উদ্যোগে ইতিমধ্যেই জুম অনলাইনের বিকল্প ‘বৈঠক’ অনলাইন প্ল্যাটফর্ম এবং করোনা প্রতিরোধে ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’ অ্যাপস তৈরি করা হয়েছে।

নিজস্ব কমিউনিকেশনের জন্য হোয়াটসঅ্যাপ এর অল্টারনেটিভ হিসেবে ‘আলাপন’ নামেরও একটি প্ল্যার্টফম তৈরি করা হচ্ছে।’ এসময় তিনি স্ট্রিমিং প্ল্যাটফর্মসহ নিজেদের উদ্যোগে বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরির কার্যক্রমের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

২০১৮ সালে ‘ডিজিটাল ই কমার্স পলিসি’ করা হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘দেশের লাখ লাখ উদ্যোক্তা তৈরি করতে তরুণ ও যুবকদের যেকোনো নতুন নতুন উদ্ভাবনে সরকার নীতিগতসহ বিভিন্ন সহায়তা দিয়েছে। আমাদের লক্ষ্য ২০২১ সালের মধ্যে আইসিটি সেক্টর ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করা।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!