ফাইনালের উত্তেজনায় জল ঢালছে বৃষ্টি

এখনো টস হয়নি, বৃষ্টিও থামেনি

চট্টগ্রামের টেস্ট ম্যাচ থেকে পিছু নেওয়া শরতের বৃষ্টি এখন শঙ্কায় ফেলেছে চলতি সিরিজের ফাইনাল ম্যাচেও। তিনজাতি টি-টোয়েন্টি সিরিজের মঙ্গলবারের ফাইনাল ম্যাচের আগে হঠাৎ বৃষ্টি এসে হাজির হয়েছে। কিছুতেই বৃষ্টি পিছু ছাড়ছে না বাংলাদেশ-আফগানিস্তানের ক্রিকেটে। বৃষ্টির কারণে ফাইনালের টসে দেরি হচ্ছে। গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ায় ম্যাচ অফিসিয়ালরা মাঠেই নামতে পারেননি। মধ্যমাঠে পিচ ঢেকে রাখা হয়েছে ত্রিপল দিয়ে। টস কখন হবে সেটা অজানা! টস-খেলা শুরু হতে দেরি হলেও ম্যাচ একেবারে ভেস্তে যাওয়ার সম্ভাবনা এখনও জাগেনি। রাত ৯টা ৪০ মিনিট থেকে শুরু হবে ওভার কাটার সময়।

মঙ্গলবার সকাল থেকেই মেঘলা মিরপুরের আকাশ। কয়েকদফা গুঁড়িগুঁড়ি বৃষ্টি ঝরেছে। আবহাওয়ার পূর্বাভাসে আগেই বলা হয়েছিল, বিকাল পাঁচটার পর বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে ঢাকায়। তবে সেটি খুব বেশি সময়ের জন্য নয়। রাত আটটার পর কমে আসতে পারে বৃষ্টি। তেমনটা হলে ফাইনালে চলে যেতে পারে কার্টেল ওভারে।

এর আগে বিকেলে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে একটু আগেভাগে অনুশীলনে আসে বাংলাদেশ দল। মুশফিক রহিম সবার আগে ব্যাট নিয়ে অনুশীলনে নেমে পড়েন। আফগানিস্তান দল তখনো মাঠে এসে পৌঁছায়নি। কিন্তু মুশফিক বেশিসময় মাঠে থাকতে পারলেন না। বৃষ্টির তোড় এতই বাড়ল যে অনুশীলন ছেড়ে ড্রেসিংরুমে ফিরে যেতে বাধ্য হলেন মুশফিক সহ বাংলাদেশের বাকি ক্রিকেটাররা। পরে অবশ্য মুশফিক ইনডোরে চলে যান ব্যাটিং অনুশীলন করতে।

আফগানিস্তান দল ড্রেসিংরুমে বন্দি হয়ে সময় কাটাচ্ছিল। গ্যালারিতে আগেভাগে যে দর্শকরা এসে হাজির হয়েছিলেন, তারা পড়লেন সবচেয়ে বেশি দুর্ভোগে! খোলা আকাশের নিচে ভেজা ছাড়া তাদের আর উপায় রইল না।

এখন আর ফাইনাল যদি মাঠে না-ই গড়ায় তাহলে যৌথভাবে চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ ও আফগানিস্তান। ত্রিদেশীয় সিরিজের লিগপর্বে চার ম্যাচের তিনটিতে জয় পায় স্বাগতিকরা। আফগানিস্তান জিতেছে দুটি ম্যাচে। আসরের অপর দল জিম্বাবুয়ে আফগানদের বিপক্ষে একটি ম্যাচ জিতে বাড়ির পথ ধরেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!