প্রবর্তক স্কুল এন্ড কলেজে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

চট্টগ্রাম নগরীর প্রবর্তক স্কুল এন্ড কলেজে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ করার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারিয়ান শাদমান সাইকা শিফা। তিনি বলেন, ৭ই মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু তাঁর ঐতিহাসিক ভাষণে দেশের স্বাধীনতা ছাড়া যে অন্য কোন পথ ছিল না সেটা মুক্তিকামী মানুষকে তিনি বুঝিয়ে দিয়ে ছিলেন। পুরো দেশের মানুষকে এক সাথে এক জায়গায় তিনি নিয়ে আসতে পেরেছিলেন। পৃথিবীর অন্য কোন নেতা সেটা পারেননি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মনোজ কুমার দেব। তিনি তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস, বঙ্গবন্ধুর ছেলেবেলা, পঁচিশে মার্চের কালো রাত্রি, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের অবদান ও গুরুত্ব এবং বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করেন।

স্বাগত বক্তব্য রাখেন ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক প্রভাষক চন্দনা ভট্টাচার্য।

এছাড়াও আরও বক্তব্য রাখেন সহ-প্রধান শিক্ষিকা রুমা মজুমদার, কলেজ শাখার সিনিয়র প্রভাষক সুপর্ণা চৌধুরী । অনুষ্ঠান সঞ্চালনায় সহযোগিতা করেন স্কুল শাখার শিক্ষিকা সীমা রাণী দেব। সঞ্চালনা করেন শিক্ষার্থী সুরাইয়া সিদ্দিকা ইসপা ও সত্যজিত ভৌমিক।

অনুষ্ঠান শেষে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!