প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

চট্টগ্রাম নগরের প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থা নিয়ে খুবই আন্তরিক। যারা শিক্ষা ব্যবস্থাকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে, তাদের যথাযথ জবাব দেওয়া প্রত্যেক শিক্ষকের উচিত। শিক্ষাব্যবস্থা নিয়ে ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক সবাইকে আন্তরিক হতে হবে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলার জন্য ছাত্রছাত্রীদেরকে তৈরি হতে হবে।’

স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ইন্দু নন্দন দত্তের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মনোজ কুমার দেব।

বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর সিনিয়র সাংবাদিক শুকলাল দাশ, প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষাবিদ অধ্যাপিকা বিজয়লক্ষ্মী দেবী ও সদস্য ঝুলন বৈষ্ণব।

আরও উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক রুমা মজুমদার ও আহ্বায়ক ক্রীড়া শিক্ষক দীপন কান্তি দাশ।

প্রবর্তক সংঘের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে জারি গান পরিবেশন করে কলেজ শাখার সাংস্কৃতিক দল। ব্রতচারী নৃত্য পরিবেশন করে প্রভাতী শাখার ছাত্রীবৃন্দ। দেশাত্মবোধক গানে দলীয় নৃত্যে অংশগ্রহণ করে স্কুল ও কলেজে শাখার সাংস্কৃতিক দল। বৃন্দ আবৃত্তি পরিবেশন করে স্কুল শাখার ছাত্র-ছাত্রীগণ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুচিত্রা চৌধুরী, সীমা রানী দেব ও কাঞ্চন কুমার দাশ।

সমাপনী অনুষ্ঠানে ক্রীড়া, সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ীরা প্রধান অতিথির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!