পেকুয়ায় হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা কারাগারে

কক্সবাজারের পেকুয়ায় অবসরপ্রাপ্ত বিডিআর হেলাল উদ্দিন হত্যা মামলার প্রধান আসামি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য এসএম গিয়াস উদ্দিনকে (৫০) জেল হাজতে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) কক্সবাজার জেলা জজ আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

এর আগে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন। গিয়াস উদ্দিন পেকুয়া উপজেলা সদর ইউনিয়নের মিয়া পাড়া গ্রামের মৃত ছালেহ আহমদ প্রকাশ মধু মাঝির ছেলে।

জানা গেছে, ২০১৭ সালের ১৯ জানুয়ারি গভীর রাতে জমির বিরোধ নিয়ে পেকুয়া থানার পাশে হেলাল উদ্দিনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে মুখোশধারী দুর্বৃত্তরা। নিহত হেলাল একই ইউনিয়নের সিকদার পাড়া গ্রামের মৃত ছৈয়দনুর সিকদারের ছেলে।

এ ঘটনায় নিহতের বড়ভাই মমতাজুল ইসলাম বাদি হয়ে ওই বছরের ২৩ জানুয়ারি একটি হত্যা মামলা (১৫/১৭) দায়ের করে।

হেলাল উদ্দিনের ছোট ভাই দিদারুল ইসলাম সিকদার জানান, অধিকতর তদন্তের জন্য মামলটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) দেয় আদালত। পিবিআই তদন্ত শেষে ৫০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় জেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিনকে হুকুমদাতা হিসেবে প্রধান আসামি করে। গিয়াস উদ্দিন উচ্চ আদালত থেকে জামিন নেয়।

গিয়াস উদ্দিন গত উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে ভো করেছিলেন। তিনি কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও চট্টগ্রাম আইন কলেজের সাবেক ভিপি।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!