পুলিশের হুঁশিয়ারি— ঘরে থাকার সুযোগে পারিবারিক সহিংসতা চলবে না

করোনার সংকটকালেও পারিবারিক নির্যাতনের অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দিয়েছে পুলিশ। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে বাসায় থাকতে বলা হয়েছে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তথ্য আসতে শুরু করছে, পারিবারিক নির্যাতনের পরিমাণ বাড়ছে। এ পরিস্থিতিতে সবাইকে শান্ত থেকে করোনা পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানিয়েছে পুলিশ সদর দফতর।

মঙ্গলবার (১৪ এপ্রিল) পুলিশ সদর দফতরের সহকারী উপমহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা এক ভিডিও বার্তায় এ তথ্য জানান। তিনি সতর্ক করে দিয়ে বলেন, পরিবারের সঙ্গে ভালো সময় কাটান। কিন্তু কোনোভাবেই সহিংসতা করা যাবে না।

সোহেল রানা বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় সবাইকে ঘরে থাকতে সরকার নির্দেশনা জারি রেখেছে। এ পরিস্থিতিতে করোনার সংক্রমণ থেকে বাঁচতে আরও বেশ কিছুদিন ঘরে থাকতে হবে। ঘরে থাকার সুযোগে পারিবারিক সহিংসতা করা যাবে না। বিশেষ করে আমাদের কাছে অভিযোগ এসেছে, নারী-শিশুদের ওপর নির্যাতন বেড়ে যাচ্ছে। এসব বন্ধ হওয়া দরকার। তা না হলে সহিংসতাকারী যেই হোক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী উপমহাপরিদর্শক সোহেল রানা বলেন, যখন অফিস-আদালত খোলা ছিল, অনেকেই মিথ্যা পর্যন্ত বলে ছুটি নিয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়। এখন তো দিনের পর দিন ছুটি পাচ্ছেন একেকজন। এই সুযোগে আপনার ব্যক্তিগত কাজগুলো করুন। পরিবারকে সময় দিন। একটু ঘুমান, আরাম করুন, সন্তানদের মানবিকতা শেখান, একসঙ্গে বসে খান, গল্প করুন, ভবিষ্যৎ কিছু পরিকল্পনা গুছিয়ে ফেলুন। যাদের লেখালেখির অভ্যাস আছে, তারা লিখুন। দেখবেন সময় কেটে গেছে আনন্দের সঙ্গে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!