নিখোঁজ সাংবাদিক উদ্ধারে আশার কথা শোনালেন সিএমপি কমিশনার

সিএমপিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারের দাবিতে সিএমপি কমিশনার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

রোববার (১ নভেম্বর) সকাল ১১টায় এই কর্মসূচি শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্যদানকালে পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, সাংবাদিক গোলাম সরোয়ারকে উদ্ধারে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। সকল প্রকার কৌশল অবলম্বন করছে। শিগগির সফলতা আসতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গত ২৯ অক্টোবর সকালে চট্টগ্রাম নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকে চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরোয়ারের আর খোঁজ মিলছে না। এ ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছে সাংবাদিক গোলাম সরোয়ারের পরিবার ও তার সহকর্মীরা। গোলাম সরোয়ার সাপ্তাহিক আজকের সূর্যোদয়ের স্টাফ রিপোর্টার এবং সিটিনিউজ নামের একটি অনলাইন পোর্টালের নির্বাহী সম্পাদক।

নিখোঁজ সাংবাদিক উদ্ধারে আশার কথা শোনালেন সিএমপি কমিশনার 1

রোববার সিএমপি কমিশনার কার্যালয়ের সামনে সিইউজের অবস্থান কর্মসূচিতে বক্তারা নিখোঁজ সাংবাদিককে দ্রুত উদ্ধার করতে ব্যর্থ হলে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন। এছাড়া রোববার (১ নভেম্বর) রাতের মধ্যে তাকে উদ্ধার করতে ব্যর্থ হলে সোমবার বেলা ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপি’র বরাবরে স্মারকলিপি প্রদানের ঘোষণা দেন সাংবাদিক নেতৃবৃন্দ। বৈরী আবহাওয়া উপেক্ষা করে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন পোর্টালের বিপুল সংখ্যক সাংবাদিক এই কর্মসূচিতে অংশ নেন।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সবুর শুভর সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, সিইউজে সদস্য গোলাম সরওয়ার নিখোঁজের চারদিন পার হলেও আইনশৃঙ্খলা বাহিনী এখনও পর্যন্ত তাকে উদ্ধার করতে পারেনি। এমনকি তার অবস্থান পর্যন্ত সনাক্ত করতে পারেনি— যা অত্যন্ত দুঃখজনক।

বক্তারা বলেন, একজন গণমাধ্যমকর্মী দিনেদুপুরে নিখোঁজ হয়ে গেল আর চারদিনেও খোঁজ মিলল না— তা কোনভাবেই মেনে নেওয়া যায় না। একজন গণমাধ্যমকর্মীর নিখোঁজের ঘটনা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্য অশনি সংকেত। রাষ্ট্রের নিরাপত্তা ব্যবস্থাকে চ্যালেঞ্জ করার ইঙ্গিত।

তারা বলেন, কোন মহল এ ধরনের ঘটনা ঘটিয়ে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে চায় কিনা তাও ভেবে দেখতে হবে। এ ঘটনা পুরো সাংবাদিক সমাজের জন্য অশনি সংকেত।

নিখোঁজ সাংবাদিক উদ্ধারে আশার কথা শোনালেন সিএমপি কমিশনার 2

সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, কোন মহল সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কিনা তাও চিন্তা করতে হবে। পুলিশের উচিত তাকে দ্রুত উদ্ধার করে প্রকৃত ঘটনা উম্মোচন করা। যতক্ষণ পর্যন্ত নিখোঁজ সাংবাদিককে উদ্ধার করা না হবে ততদিন রাজপথ ছাড়বে না সাংবাদিক সমাজ।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, চারদিন পার হওয়ার পরও গোলাম সরওয়ারকে পুলিশ উদ্ধার করতে না পারায় আমরা উদ্বিগ্ন। যত দ্রুত সম্ভব গোলাম সরওয়ারকে আমাদের মাঝে ফিরিয়ে দিতে পারলেই আমাদের স্বস্তি। আইনশৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হয়ে দ্রুততম সময়ে নিখোঁজ সাংবাদিককে উদ্ধার করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি পালন করবে সাংবাদিক সমাজ।

অবস্থান কর্মসূচি শেষে সাংবাদিকরা সিএমপি কমিশনার কার্যালয়ের সম্মুখে যান। সেখানে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর উপস্থিত হয়ে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিক গোলাম সরওয়ার নিখোঁজের ঘটনাটি আমরা গুরুত্বের সাথে নিয়েছি। তাকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। প্রযুক্তি ব্যবহার করে তাকে উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাকে উদ্ধারে সংশ্লিষ্ট কর্মকর্তারা দিনরাত কাজ করে যাচ্ছে। তাকে উদ্ধার করে আপনাদের মাঝে ফিরিয়ে দিতে সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আশা করি দ্রুত সফলতা আসবে।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি মোস্তাক আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে’র সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ-সভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোছাইন, প্রতিনিধি ইউনিট প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, সাংবাদিক জোবায়ের সিদ্দিকী প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!