নগরের ১৮২ জন নিয়ে চট্টগ্রামে আরও ২৮২ করোনা শনাক্ত

আগেরদিন চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা হয়েছিল ১৩৭৩ জনের। তাতে রোগী শনাক্ত হয়েছিল ২৭১ জন। কিন্তু গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা আগেরদিনের চেয়ে ৩০টি কমলেও রোগী বেড়েছে ৯ জন। নতুন শনাক্ত ২৮২ জনের মধ্যে ১৮২ জনই নগরের। বাকি ১০০ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার। ফলে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪০৫ জন। যাদের মধ্যে ৬ হাজার ৪৬৭ জন নগরের ও ২ হাজার ৯৩৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একই সাথে উপজেলায় ৩ মৃত্যু নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ১৮৭। একই সময়ে করোনাজয় করেছেন আরও ৪৭ জন। তাতে করে চট্টগ্রামে এই পর্যন্ত করোনা থেকে মুক্ত হয়েছেন ১১৩১ জন।

শুক্রবার (৩ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি চারটি ও বেসরকারি দুটি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে মোট ১৩২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় আরও ২৮২ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১৮২ জন এবং বিভিন্ন উপজেলার ১০০ জন। একইসাথে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তিন জন এবং সুস্থ হয়েছেন ৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ১১ জন নগরের ও ২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে আগেরদিনের চেয়ে নমুনা পরীক্ষা কম হয়েছে ১১৪ টি। পরীক্ষা হওয়া ১৪০ জনের নমুনার মধ্যে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে ১৯ জনের শরীরে। যাদের ৭ জন নগরের ও ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে অন্যান্যদিনের মতো দিনের সর্বাধিক নমুনা পরীক্ষা করা হয়। সেখানে ২৪ ঘণ্টায় ৪০৩টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের মধ্যে ৬২ জন নগরের ও ৮ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৯ জনের নমুনা পরীক্ষা করিয়ে করোনা পজিটিভ শনাক্ত হন ৩৪ জন। যাদের ১০ জন নগরের ও বাকি ২৪ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের মধ্যে নগরের ২০ জন ও উপজেলার ৫ জন।

গত ২৪ ঘণ্টায় শেভরণ ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৯৪ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে ৭২ জন নগরের ও ২২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ জনের নমুনা পরীক্ষায় ৩ জন উপজেলার করোনা রোগী মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ১০০ জনের মধ্যে সবচেয়ে বেশি রোগী পাওয়া যায় হাটহাজারী উপজেলায়। সেখানে ১৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এছাড়া রাউজানে ১৪ জন, মিরসরাই ও সীতাকুণ্ডে ১৩ জন করে, পটিয়ায় ১২ জন, বোয়ালখালীতে ৯ জন, সাতকানিয়া ও আনোয়ারায় ৫ জন করে, রাঙ্গুনিয়ায় ৪ জন, বাঁশখালী ও চন্দনাইশে ৩ জন করে এবং লোহাগাড়া ও ফটিকছড়িতে ২ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!