দোকানপাট-মার্কেট খোলা রাখা যাবে রাত ৯টা পর্যন্ত

সিএমপি বলছে সন্ধ্যা ৭টা

দোকানপাট ও বিপণি-বিতানগুলো সন্ধ্যা ৭টার স্থলে রাত ৯টা পর্যন্ত খোলা রাখা যাবে। ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার (২৮ জুলাই) থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে জানা যায়। এতদিন সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাট ও বিপণি-বিতান খোলার অনুমতি ছিল।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ দোকান মালিক সমিতি। তারা বলছে, সরকারের উচ্চপর্যায় থেকে মৌখিকভাবে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও বিপণি-বিতান খোলা রাখার অনুমতি দেয়া হয়েছে। সারাদেশের ব্যবসায়ীদের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

তবে চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (বিশেষ শাখা) আব্দুল ওয়ারিশ বলছেন, দোকান পাট, শপিংমল খোলা রাখার সময় সীমা সন্ধ্যা ৭টা পর্যন্ত কার্যকর আছে। সময় বাড়ানোর কোন নির্দেশনা মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত আমরা পাইনি এবং জারিও করিনি।

সম্প্রতি ঈদ সামনে রেখে দোকানপাট ও বিপণি-বিতান সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবি জানায় দোকান মালিক সমিতি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এক আবেদনপত্রে সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, পবিত্র রমজান মাসে দোকানপাট বন্ধ থাকায় ব্যবসায়ীরা ব্যবসা করতে পারেননি। এতে তারা বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েন। কোরবানির ঈদ সামনে রেখে দোকানপাট বেশি সময় খোলা রাখার ব্যবস্থা করলে ব্যবসায়ীরা কিছুটা হলেও ক্ষতি পুষিয়ে নিতে সক্ষম হবেন।

তবে ঈদের পর নতুন নির্দেশনা না আসলে আগের মতো ৭টা পর্যন্ত খোলা রাখা যাবে। অন্যান্য স্বাস্থ্যবিধি আগের মতোই রয়েছে।

এর আগে গত ৩০ জুন দোকানপাট খোলা রাখার সময় তিন ঘণ্টা বাড়িয়ে বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত করা হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!