দেশে ৩২৭৫ জন সুস্থতার দিনেও করোনা কেড়ে নিল ৪৫ প্রাণ

দেশে করোনাভাইরাস থেকে ২৪ ঘণ্টায় মুক্তি মিলেছে তিন হাজার ২৭৫ জনের। সেটির মুদ্রার একপিট হলে মুদ্রার অন্যপিটে করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫ জন। এ নিয়ে করোনায় এ পর্যন্ত মোট চার হাজার ১২৭ জনের মৃত্যু হলো। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৩৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন তিন লাখ চার হাজার ৫৮৩ জন। আর এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মোট ৯২টি পরীক্ষাগারে করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫০১টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১২৪টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৩৮৫টি।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৪২ জন, আর বাড়িতে মারা গেছেন তিন জন। মারা যাওয়া ৪৫ জনের মধ্যে পুরুষ ৩৪ জন, নারী ১১ জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন তিন হাজার ২৪২ জন, এবং নারী মারা গেছেন ৮৮৫ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে বয়স বিবেচনায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন এবং ৬০ বছরের বেশি বয়সের ২৫ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২২ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, রাজশাহী এবং সিলেট বিভাগে একজন করে, খুলনা বিভাগে পাঁচজন এবং ময়মনসিংহ বিভাগে ছয় জন রয়েছেন।

এবং সুস্থ হওয়া তিন হাজার ২৭৫ জনের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন এক হাজার ৬৩৩ জন, চট্টগ্রাম বিভাগে ৪৮২ জন, রংপুর বিভাগে ১৪৬ জন, খুলনা বিভাগে ৩০৫ জন, বরিশাল বিভাগে ৯০ জন, রাজশাহী বিভাগে ১৮৭ জন, সিলেট বিভাগে ৩৭৭ জন এবং ময়মনসিংহ বিভাগে ৫৫ জন রয়েছেন।

এখন পর্যন্ত মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছেন ১৯ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন ৩৬ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ৯৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ২৫৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন ৫৫৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন এক হাজার ১৪০ জন এবং ৬০ বছরের বেশি বয়সের রয়েছেন দুই হাজার ২৮ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!