‘দক্ষ লিডার হতে প্রশিক্ষণের বিকল্প নেই’

দক্ষ মানবসম্পদ দেশের উন্নয়নে ভূমিকা রাখে। একজন দক্ষ লিডার নিজ নেতৃত্বগুণে সবার সাবলীল অংশগ্রহণ কাজের গতি বাড়ানোর ফলে প্রতিষ্ঠানের উৎপাদন বাড়ে। নিজেকে দক্ষ লিডার হিসেবে গড়ে তুলতে হলে প্রশিক্ষণে বিকল্প নেই। লিডার ট্রেনিং গ্রহণের মাধ্যমে কর্মক্ষেত্রে নিজের যোগ্যতা প্রমাণের মাধ্যমে প্রতিষ্ঠানের শীর্ষ পদে আসীন হতে পারেন।

চট্টগ্রাম নগরীর অভিজাত একটি হোটেলে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ইনস্টিটিউট অব ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজম্যান্টের উদ্যোগে দিনব্যাপী বিশ্ববিখ্যাত লিডারশিপ ট্রেইনার জন ম্যাক্সওয়েল উদ্ভাবিত ফাইভ লেভেলস অব লিডারশিপ প্রশিক্ষণে এসব কথা বলেন আন্তর্জাতিক লিডারশিপ স্পিকার ও কোয়ালিটি ম্যানেজেম্যান্ট ট্রেইনার মোহাম্মদ আকবর হোসেন।

তিনি বলেন, প্রতিষ্ঠানে অনেকে কাজ করে কিন্তু প্রত্যেকের কাজের ধরণ, মান ও গতি ভিন্ন। যিনি সবার চেয়ে গুছানো, গুণগত, মানসম্পন্ন, নিপুণভাবে কাজ করতে পারেন এবং অন্যকে কাজে উৎসাহী করতে পারেন তিনি দক্ষ লিডার হিসেবে গ্রহণযোগ্য হয়ে উঠেন। একটি প্রতিষ্ঠানের প্রধানের মেধা, কাজের মান, সঠিক নেতৃত্বের কারণে প্রতিষ্ঠানের উৎপাদন বেড়ে আয় বৃদ্ধি ও সুনাম ছড়িয়ে পড়ে। দৈনিন্দন জীবন নিয়ম পরিবর্তন ও চাহিদা বৃদ্ধির কারণে পণ্য উৎপাদন ও বিপন করতে হলে দক্ষ নেতৃত্বে প্রয়োজন। দক্ষ নেতৃত্বগুণ অর্জনের জন্য লিডারশিপ প্রশিক্ষণ গ্রহণের বিকল্প নেই। অনুষ্ঠান বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানসহ ৩০০ জন নানা পেশার কর্মকর্তা প্রশিক্ষণ গ্রহণ করেন।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মো. মহিউদ্দিন, মোহাম্মদ সগির, মো. আলমগীর ও মো. আনোয়ার হোসেন।

উপস্থিত ছিলেন, আইআইইউসির ইংরেজি বিভাগের অধ্যাপক শফিউর রহমান, বিএফ এশিয়া লিমিটেডের ম্যানেজার (কিউএ) রাকিবুল নোমান, ইউনিভার্সেল জিন্স লিমিটেডের জিএম (কিউএ) আলমগীর হোসাইন, এমএন্ডএস লিমিটেডের কর্মকর্তা অভিজিৎ চৌধুরী, চৌধুরী মোহাম্মদ মাহবুবুল আলম প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!