ইপিজেডে কোটি টাকার রপ্তানি পোশাকসহ ১০ চোর ধরা

চট্টগ্রাম নগরের ইপিজেড থানা এলাকায় রপ্তানি পণ্য চুরির দায়ে চোরচক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ৩টি কাভার্ড ভ্যান, ৪ হাজার ৬৫৭ পিস শার্ট ও ১ হাজার ৫২০ পিস প্যান্ট উদ্ধার করা হয়। শনিবার (২২ ফেব্রুয়ারি) টানা দুইদিন অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। উদ্ধারকৃত চোরাই মালের বাজারমূল্য ১ কোটি ২৩ লাখ ৫৪ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন চাঁদপুর জেলার মতলব থানার দশপাড়া শওকত আলী প্রধানের পুত্র মো. সুমন (৩১),একই জেলার চাঁদপুর থানার দেবপুর গ্রামের মৃত আবদুল হাকিম বেপারির পুত্র মো. ইউসুফ (৩৫),নারায়নগঞ্জ জেলার বন্দর থানার নয়ামাটি গ্রামের নজরুল ইসরামের পুত্র মো. তাজুল ইসলাম হাসান (২২),নোয়াখালী জেলার সোনামুড়ি থানার তালিকাপুর এলাকার মৃত সুলতান হোসেনের পুত্র মো. রুবেল হোসেন (২০), লক্ষ্মীপুর জেলার লক্ষ্মীপুর সদর থানার চাঁনখালী গ্রামের মোহাম্মদ হোসেনের পুত্র মো. সুমন (১৯),চট্টগ্রামের বাঁশখালী থানার ইলমা গ্রামের হায়দার আলী মুন্সির বাড়ির আহম্মদুল হকের পুত্র মো. বোরহান (২৬),কুমিল্লা জেলার বরুড়া থানার নবীপুর গ্রামের মৃত আব্দুল হাকিমের পুত্র মো. নুরু নবী প্রকাশ সোহাগ (৪০),পটুয়াখালী জেলার বাউফল থানার বাসাইকান্দি গ্রামের মোহাম্মদ সালামের পুত্র মো. মাসুদ (৩০), মুন্সিগঞ্জ জেলার মুন্সিগঞ্জ সদর থানার বাঘাইকান্দি গ্রামের রহমত উল্লাহর পুত্র মো. মাহাবুবর রহমান প্রকাশ শাওন (৩২),নোয়াখালী জেলার কবিরহাট থানার আলীপুর গ্রামের আব্দুল হকের পুত্র মো. সাইফুল ইসলাম প্রকাশ রিপন (২৩)।

বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ নুরুল হুদা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘টানা দুদিনের অভিযানে চোরচক্রের ১০ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের তথ্য মোতাবেক অভিযান চালিয়ে চুর হওয়া ৪ হাজার ৬৫৭ পিস শার্ট ও ১ হাজার ৫২০ পিস প্যান্ট উদ্ধার করা হয়েছে। এই কাজে তিনটি কাভার্ডভ্যান আটক করা হয়।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘদিন ধরে রপ্তানি পণ্য ডেলিভারির সময় সড়কের মাঝপথে চুরি করা হতো। সাম্প্রতিক রাজধানী সাভার থেকে কসমোপলিটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের প্রতিষ্ঠানটির পণ্য আনার সময় একই কায়দায় চুরি করে। উদ্ধারকৃত পণ্যের মূল্য ১ কোটি ২৩ লাখ ৫৪ হাজার টাকা। তাদের বিরুদ্ধে নিয়মিত চুরির মামলা দায়ের করা হয়েছে।’

উল্লেখ্য, ১৬ ফেব্রুয়ারি ঢাকার সাভার পার্ল গার্মেন্টস থেকে ৪০৩ কার্টনে ৯ হাজার ৮০১ পিস শার্ট কিউএনএস কন্টেইনার ডিপোতে নিয়ে আসার পথে ঢাকার ডেমরা এলাকায় গাড়ি থেকে চুরি করে কিছু শার্ট রেখে দেওয়া হয়। পরে কিউএনএস ডিপোতে চেক করলে পণ্য কম পাওয়া যায়। এ ঘটনায় থানায় অভিযোগের ভিত্তিতে তদন্ত নেমে অভিযান চালায় পুলিশ।

মুআ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!