তোলপাড় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়—শিক্ষার্থীর করোনা আক্রান্তের গুজব

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে গুজব ছড়ানোর অভিযোগ পাওয়া গেছে বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থীর বিরুদ্ধে। এনিয়ে চবিতে তোলপাড় চলছে। এ ঘটনায় গুজব ছড়ানো শিক্ষার্থীর বিরুদ্ধে প্রশাসনিক ও একাডেমিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন অন্য শিক্ষার্থীরা।

শনিবার (১৫ মার্চ) বিকেলে ফেইসবুকের ‘ক্যাম্পাসিয়ান পরিবার’ নামে একটি গ্রুপে পোস্টের মাধ্যমে এই গুজব ছড়ানো হয়। যা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পরে করোনা আতঙ্ক।

জানা যায়, দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাহবুব নামে এক ছাত্রের নামে এই গুজব ছড়ায় তারই সহপাঠী মোহাম্মদ রাকিবুল চৌধুরী।

তিনি পোস্টে লিখেন, দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহবুব করোনায় আক্রান্ত ও তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যায় আছে বলে ওই পোস্টে উল্লেখ করা হয়।

তবে রাজশাহী মেডিকেল কলেজে খোঁজ নিয়ে এই খবরের কোনো সত্যতা পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহী মেডিকেল কলেজে কোনো আক্রান্ত রোগীতো দূরে থাক সন্দেহজনক কোন রোগীও হাসপাতালে ভর্তি হয়নি।

তবে পোস্টদাতা পরবর্তীতে অপর একটি পোস্টের মাধ্যমে তার ভুল স্বীকার করেছে। পোস্টে বলা হয়, চবি শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়া নিয়ে সে যে পোস্টটি করেছে সেটি মজা করার উদ্দেশ্যে করেছিল।

এদিকে, গুজব ছড়ানোর দায়ে ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জোর দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

রিপন খান নামের এক শিক্ষার্থী লিখেন, গুজব ছড়ানোর দায়ে তাকে এক বছরের জন্য বহিষ্কার করা হোক। ফয়সাল চৌধুরী নামে আরেক শিক্ষার্থী লিখেন, তাকে কেয়ারেন্টাইনে পাঠানো হোক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, খবরটি সম্পূর্ণ অসত্য। পোস্টদাতার সাথে আমরা কথা বলেছি। তাকে অতিসত্বর আমাদের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। তার সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।


এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!