টেস্ট ড্রাইভের কথা বলে মোটরসাইকেল চুরি, পুলিশ ধরে আনল সাতকানিয়া থেকে

ইস্তেহান ইবনে সিনহা পণ্য কেনাবেচার অনলাইন সাইট ‘বিক্রয় ডটকমে’ তার বন্ধু সজীবের একটি মোটরসাইকেল বিক্রয়ের বিজ্ঞাপন দেন গত ২০ ফেব্রুয়ারি। পরেরদিন সেই বিজ্ঞাপন দেখে গাড়িটি কেনার আগ্রহ দেখান একরামুল হক নামের এক ব্যক্তি।

এরপর ‘টেস্ট ড্রাইভ’ করার কথা বলে গাড়িটি নিয়ে যান একরামুল। একপর্যায়ে ইস্তেহানকে ফোন দিয়ে এমরাকুল জানান, লাইসেন্স না থাকায় চট্টগ্রাম নগরীর কোতোয়ালী মোড়ে সার্জেন্ট গাড়ি আটকে রেখেছেন। কিন্তু ইস্তেহান ও সজীব গিয়ে দেখেন ওখানে কেউ নেই। ততক্ষণে গাড়ি নিয়ে চম্পট দেন একরামুল।

কিন্তু গাড়ি চুরি করেও বাঁচতে পারেননি এমরামুল। এক সপ্তাহের মাথায় রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ার ঢেমশা থেকে তাকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেপ্তার একরামুল সাতকানিয়ার বাজালিয়া ইউনিয়নের মৃত আব্দুস সালামের ছেলে। তার কাছ থেকে ২টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন বলেন, ‘সাতকানিয়ায় অভিযান পরিচালনা করে দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। সেইসঙ্গে গ্রেপ্তার করা হয়েছে মোটরসাইকেল চোর এমরামুলকে। বিভিন্ন পণ্য কেনাবেচার অনলাইন সাইটের বিজ্ঞাপন থেকে মোটরসাইকেল কেনার আগ্রহ দেখান এই চোর। এরপর বিক্রেতাকে টেস্ট ড্রাইভ করার কথা বলে মোটরসাইকেল নিয়ে সটকে পড়েন তিনি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে একরামুল চুরির কথা স্বীকার করেছেন জানিয়ে ওসি আরও বলেন, একরামুল একটি মুরগির ফার্মে চাকরি করেন। পাশাপাশি মোটরসাইকেলও চুরি করেন। আবার কখনো কেনার কথা বলে প্রতারণা করে বিক্রেতার কাছ থেকে মোটরসাইকেল নিয়ে যান। তিনি বিক্রয় ডটকমকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেন। বিক্রয় ডটকমে পোস্ট দেখে মোটরসাইকেল ক্রয়ের আগ্রহ দেখিয়ে বিক্রেতার সঙ্গে দেখা করেন। এরপর টেস্ট ড্রাইভের কথা বলে অভিনব কৌশলে চুরি করেন মোটরসাইকেল।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!