টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত, ৫০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ১২টার দিকে টেকনাফের লম্বাবিল সীমান্তে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, দেশীয় অস্ত্র ও কিরিচ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরের ব্লক-এ এর সোলতান আহমদের ছেলে মো. আবুল হাসিম (২৫) ও ব্লক-সি এর আবু ছিদ্দিকের ছেলে নুর কামাল (১৯)।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান পাচারের খবর পেয়ে হোয়াইক্যং বিওপির একটি টহলদল লম্বাবিল এলাকায় নাফনদী পয়েন্টে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ৪-৫ জন পাচারকারী একটি কাঠের নৌকায় কিনারায় এসে ২ জনকে নামিয়ে দেওয়ার সঙ্গে সঙ্গে বিজিবি জওয়ানেরা চ্যালেঞ্জ করলে তারা বিজিবি সদস্যদের উপর গুলিবর্ষণ শুরু করে। এতে বিজিবির ল্যান্সনায়েক জহিরুল, সিপাহী সৈয়দ মাহমুদ ও মো. ইয়াকুব আহত হয়। পরে বিজিবি জওয়ানেরা আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে নৌকায় থাকা মাদক কারবারীরা পালিয়ে যায়। পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল তল্লাশী করে ৫০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, ২ রাউন্ড তাজা কার্তুজ ও ২টি ধারালো কিরিচসহ গুলিবিদ্ধ ২ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। আহতদের উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতালে ও পরে কক্সবাজার হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃতদেহের সঙ্গে থাকা পরিচয়পত্রের সূত্রধরে নিহতদের শনাক্ত করা হয়।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!