টঙ্গীর বিস্ফোরণ : নিহতের পরিবার ও দূর্ঘটনায় যাদের অঙ্গহানি তারা পাচ্ছে দুই লাখ টাকা : তদন্তে ৫ সদস্যের কমিটি

গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরীতে এক কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতদের পরিবারকে দুই লাখ করে টাকা দেবে সরকার। এই দুর্ঘটনায় যাদের অঙ্গহানি ঘটেছে, তাঁদের প্রত্যেককেও দুই লাখ টাকা করে দেওয়া হবে।

lush_32953
আজ শনিবার দুপুরে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী জানান, নিহত শ্রমিকদের প্রত্যেকের পরিবারকে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে ২ লাখ টাকা করে অনুদান দেয়া হবে। তিনি বলেন, এই দুর্ঘটনায় যারা আহত হয়েছেন তাঁদের চিকিৎসার খরচও বহন করবে সরকার। শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে এই সহায়তা করা হবে।
কারখানার মালিক সিলেটের সাবেক বিএনপি সংসদ সদস্য সৈয়দ মো. মকবুল হোসেন হতাহত শ্রমিকদের ক্ষতিপূরণ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

এদিকে গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম জানিয়েছেন, নিহত ব্যক্তিদের পরিবারপ্রতি ২০ হাজার টাকা এবং আহত ব্যক্তিদের ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

14232599_1235020903228672_5900433686209477121_n
অন্যদিকে গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্প নগরীতে ফয়েল প্যাকেট তৈরির কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।আজ শনিবার সকালে বিস্ফোরণের পরপরই ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তদন্ত কমিটি গঠনের এ তথ্য জানান জেলা প্রশাসক এস এম আলম।
জেলা প্রশাসক বলেন, বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে এডিএম রাহেদুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সকাল ছয়টার দিকে ফয়েল পেপার ও কেমিক্যাল-জাতীয় দ্রব্য প্রস্তুতকারী কারখানাটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এই অগ্নিকাণ্ডে ২৪ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়েছে। আগুনে পাঁচতলা ভবনটির ওপরের তিনতলার অনেকটাই ধসে গেছে। ভবনের বিভিন্ন অংশে আগুন ছড়িয়ে পড়ে।

ঢাকা প্রতিদিন :

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!