জাতীয় কন্যা শিশু দিবসে রাঙামাটিতে পথনাটক-র‌্যালি

জাতীয় কন্যা শিশু দিবস রাঙামাটির কুতুকছড়িতে পথনাটক ও র‌্যালি করেছে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ। শনিবার (৩০ সেপ্টেম্বর) পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ সমর্থিত এই দুই নারী সংগঠনের উদ্যোগে র্যা লি পরবর্তী এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশের কন্যা শিশু ও নারীদের সুরক্ষা, নিরাপত্তা ও নির্বিঘ্নে বেঁচে থাকার অধিকার নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা। নীতি বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের কন্যা শিশু-নারীদের কোনো নিরাপত্তা নেই।’

‘আসুন, কন্যা শিশু তথা নারীর নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হই’—স্লোগানে সকাল ১১টায় রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি বড় মহাপুরুম উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও রাণী কালিন্দীর সাহসিকতা ও সুশাসন নিয়ে পথনাটকের আয়োজন করা হয়। এতে কয়েকশ’ কন্যা শিশু ও নারী অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সহ-সভাপতি রিনিসা চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা ও সাধারণ সম্পাদক রিতা চাকমা।

সমাবেশ শেষে ‘দালাল, প্রতিক্রিয়াশীল’দের কুশপুত্তলিকা দাহ করার মধ্য দিয়ে কর্মসূচি সমাপ্ত করা হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!