জঙ্গিবাদ ও সন্ত্রাস শুধু বাংলাদেশের নয় বিশ্বব্যাপী সমস্যা : প্রধানমন্ত্রী

জঙ্গিবাদ ও সন্ত্রাস শুধু বাংলাদেশের নয় বিশ্বব্যাপী সমস্যা : প্রধানমন্ত্রী 1চট্টগ্রাম প্রতিদিন রিপোর্ট : জঙ্গিবাদ ও সন্ত্রাস শুধু বাংলাদেশের নয়, এটা বিশ্বব্যাপি সমস্যা। তারা আমাদের মেধাবী ছাত্রদেরও টার্গেট করেছে। তাই মেধাবী ছাত্ররা জঙ্গিবাদের দিকে ঝুঁকে পড়ছে । এটা খুব দু:খজনক । এ ব্যাপারে অভিভাবক ও শিক্ষকদের সচেতন থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ৫৭ তম কনভেনশন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এই আহ্বান জানান।

জঙ্গিবাদ মোকবেলায় সবাইকে সচেতন হতে হবে। মসজিদের ইমাম থেকে শুরু করে সমাজের সকল শ্রেণীপেশার মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিঁনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, ১৯৯৬ সাল থেকে ২০০১ এ আমরা যে উন্নয়ন করতে পারিনি। কিন্তু সরকারের ধারাবাহিকতা বজায় থাকায় তা আজ দৃশ্যমান ।
তিঁনি দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার জন্য প্রকৌশলীসহ সবার সহযোগিতা কামনা করেন।

আইইবি’র সভাপতি কবির আহমদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ কনভেশনে সংগঠনের সম্পাদক আব্দুস সবুর, চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি এবং ৫৭ তম কনভেনশন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান সাদেক মোহাম্মদ চৌধুরী ও সম্মানী সম্পাদক প্রবীর কুমার সেন বক্তব্য রাখেন।

কনভেনশনে রাষ্ট্র এবং সংগঠনের নানামুখী অবদানের জন্য ঢাকা ওয়াসার চেয়ারম্যান প্রকৌশলী ড.এম হাবিবুর রহমান এবং পদ্মা সেতু প্রকল্পের কর্মকর্তা মেজর জেনারেল আবু সাঈদ মোহাম্মদ মাসুদকে আইইবি স্বর্ণপদক দেয়া হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!