ছিনতাইয়ের অভিযোগে সংবাদকর্মীসহ তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ

ছিনতাইয়ের অভিযোগে সংবাদকর্মীসহ তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “দুমুখো সাপ”, “রাজনৈতিক ডন” ও ইন্দনে খুনসহ নানাধরনের অপপ্রচার চালানোর অভিযোগে কক্সবাজারের পেকুয়ায় কর্মরত দুই সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় নালিশী মামলা দায়ের করেছের উজানটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল করিম। সোমবার কক্সবাজার চীফ জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দায়ের করা অভিযোগটি আমলে নিয়ে বিজ্ঞ বিচারক পেকুয়া থানার ওসিকে তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন। এর আগের দিন রবিবার এক সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ এনে পেকুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন অনিক ফিডের এরিয়া ম্যানেজার আবুল কাশেম বাদী হয়ে।
উজানটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল করিম বলেন, পেকুয়ার দুই সংবাদিক নাজিম উদ্দিন ও জালাল উদ্দিন প্রায়শই অনৈতিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছিল। তাদের কারনে অতিষ্ট ছিল এলাকার লোকজন। এই দুইজন আমার রাজনৈতিক ও সামাজিক সুনাম ক্ষুন্ন করতে ফেসবুকে কুরুচিপূর্ণ অপপ্রচার চালায়। ওই প্রচারের স্ক্রীনশট সংগ্রহ করে আমি আইনের আশ্রয় নিয়েছি।
এ ব্যাপারে জানতে চাইলে পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম খান বলেন, সোমবার বিকাল পর্যন্ত আদালতের আদেশনামা থানায় পৌছেনি। তবে একটি নালিশী মামলা হয়েছে বলে শুনেছি।
অন্যদিকে পেকুয়া থানার এসআই সুব্রত রায় বলেন, উপজেলার বটতলী পাড়া এলাকায় অস্ত্র ঠেকিয়ে মোবাইল, নগদ টাকা ও মোটর সাইকেল ছিনতাইয়ের অভিযোগে আবুল কাশেম বাদী হয়ে মামলা করতে থানায় একটি অভিযোগ দিয়েছেন। এই অভিযোগে পেকুয়ায় কর্মরত সাংবাদিক নাজিম উদ্দিন, সবুজ ও সাকেরকে অভিযুক্ত করা হয়েছে। এই অভিযোগের তদন্ত চলছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে মামলা এন্ট্রি হবে।
এদিকে অভিযুক্ত সাংবাদিক নাজিম উদ্দিন ও জালাল দাবী করেন, অন্যায় অনিয়মের বিরুদ্ধে লেখায় প্রতিবন্ধকতা সৃষ্টি করার অপপ্রয়াস হল এই মামলা। তদন্ত করলে আসল সত্য বেরিয়ে আসবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!