চুরি করা সাইকেল অনলাইনে বিক্রি করেন তারা

চুরি করা সাইকেল অনলাইন প্ল্যাটফর্মে বিক্রি করতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার হয় এক সাইকেল চোর। সেই চোরের সূত্র ধরে আরও ৩টি চোরাই সাইকেল উদ্ধারের পাশাপাশি একই চক্রের আরও দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২০ মে) অনিক নামে একজন ছাত্রের বাই সাইকেল চুরি যাওয়ার ঘটনা তদন্ত করতে গিয়ে এমন চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেপ্তার হওয়া ৩ আসামী হলেন মো তাসনিম উদ্দিন রাফি (২০), ভাস্কর বিশ্বাস (১৯) ও মো. ইসমাইল (২৪)।

তবে এদের ৩ জনেরই দাবি তারা অজ্ঞাতনামা একজন বাই সাইকেল চোরের কাছ থেকে কম দামে এসব চোরাই সাইকেল কিনে বেশি দামে অনলাইন প্ল্যাটফর্মে বিক্রি করেন।

কোতোয়ালী থানা সূত্রে জানা গেছে, গত ৯ মে পাথরঘাটা হরেশ চন্দ্র মুন্সেফ লেইনস্থ রায়হান সাহেবের বিল্ডিংয়ের নিচ তলার গ্যারেজে থেকে অনিকের বাই সাইকেল চুরি হয়। পরবর্তীতে অনলাইন সাইকেল বেচা-কেনা গ্রুপে তার চোরাই যাওয়া সাইকেলটি অজ্ঞাতনামা একজন ব্যক্তির আইডি থেকে বিক্রয় করার জন্য বিজ্ঞাপন দেয়া হলে অনিক লোকটির মোবাইল নাম্বার সংগ্রহ করে তার সাথে যোগাযোগ করলে সে সাইকেলটি বিক্রয় করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন স্থানে যেতে বলে।

পরে কোতোয়ালী পুলিশের সহযোগিতা নিয়ে ২০ মে অনিকের চুরি যাওয়া সাইকেলসহ রাফিকে আটক করলে রাফি জানায় সে কমদামে এই সাইকেল ভাস্কর ও ইসমাইলের কাছ থেকে কিনেছে। রাফির সহযোগিতায় সে দুজনকেও গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

বাইসাইকেলগুলোর বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা একজন অজ্ঞাতানামা বাই সাইকেল চোর এর নিকট থেকে চোরাইকৃত বাই সাইকেল কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয় করে মর্মে স্বীকার করে।

গ্রেপ্তার হওয়া ৩ জনের বিরুদ্ধেই কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

এআরটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!