চার মূলনীতির ভিত্তিতে এগিয়ে যাবে বাংলাদেশ

বোধনের প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা

“গর্জে ওঠো বাংলাদেশ” শিরোনামে বঙ্গবন্ধুর ভাস্কর্য এবং পবিত্র সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা অপসারণের হুমকির প্রতিবাদে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম।

শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেল তিনটায় বোধন সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে এই সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, প্রথম আলো বন্ধুসভা চট্টগ্রামের সভাপতি তাহমিনা সানজিদা, চট্টগ্রাম মঞ্চ সংগীতশিল্পী সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড. কামরুল আজম চৌধুরী, আওয়ামীলীগ মনোনীত চসিক নির্বাচনে ১৪ নম্বর লালখানবাজার ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী আবুল হাসনাত বেলাল ও কবি আশিষ সেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী যা স্বপ্ন দেখছেন এই বাংলার মাটিতে তা কখনোই বাস্তবায়ন হবে না। গণতন্ত্র, ধর্মনিরপেক্ক্ষতা, সমাজতন্ত্র ও বাঙালি জাতীয়তাবাদ এই চারটি মূলনীতির উপর ভিত্তি করে ৭১ এ মহাকাব্যিক মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে, এই মূলনীতিগুলোর ভিত্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে।

অনুষ্ঠানে আবৃত্তি করেন আমন্ত্রিত আবৃত্তিশিল্পী প্রতীক বড়ুয়া, ঐশী পাল, সুপ্রিয়া চৌধুরী এবং বোধনের আবৃত্তিশিল্পী জাভেদ হোসেন, নিশি চৌধুরী, প্রজ্ঞা পারমিতা সেনগুপ্তা, ঝলক কুমার শীল, হামিমা জামিল রুমা ও রীমা দাশ। সংগীত পরিবেশন করেন আলাউদ্দিন তাহের ও আরিফা সিদ্দিকা। সঞ্চালনায় ছিলেন বোধনের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরী।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!