চসিক স্বাস্থ্য বিভাগের ১৬৮ কর্মীকে একযোগে বদলি

এবার চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের ১৬৮ কর্মকর্তা-কর্মচারীকে একযোগে বদলি করা হয়েছে। বরাবরের মতই চসিকের কাজে গতি বাড়াতে এমন রদবদল করা হয়েছে বলে জানানো হয়েছে চসিকের তরফ থেকে। খোরশেদ আলম সুজন প্রশাসক হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই চসিকে গতি ফেরাতে বিভিন্ন বিভাগে এমন রদবদলের আদেশ দিয়ে আসছে চসিক।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামশুদ্দোহা এই বদলির আদেশ দিয়েছেন। চসিক প্রশাসকের অনুমতিক্রমের এই আদেশ দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে সামশুদ্দোহার সাক্ষরিত এক অফিস আদেশে।

জানা গেছে, বদলি হওয়া ১৬৮ জনের মধ্যে চসিকের স্বাস্থ্য বিভাগের অধীনে কর্মরত কনসালটেন্ট, ডাক্তার-নার্স ও আয়া-স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন পদের কর্মকর্তা-কর্মচারী। যারা দীর্ঘদিন ধরে একই জায়গায় দায়িত্বপালন করছিলেন।

এদের মধ্যে কেউ কেউ ১০-১২ বছর ধরেই একই জায়গায় কাজ করছিলেন। চসিকের একটি সূত্র জানিয়েছে, মূলত গত সময়ে গণমাধ্যমে যাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ ছিল তাদের স্বপদে বহাল রেখে শুধুমাত্র কর্মক্ষেত্র বদল করে এই আদেশ দেওয়া হয়েছে।

এটিকে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে উল্লেখ করে সামশুদ্দোহা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘প্রশাসক মহোদয় দায়িত্ব নেওয়ার পর থেকে উনার নির্দেশে কাজের গতি বাড়াতে বিভিন্ন বিভাগেই আমরা রদবদল করেছি। এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া।’

তবে চসিকের প্রশাসক পদে দায়িত্ব নেওয়ার পর খোরশেদ আলম সুজন চট্টগ্রাম প্রতিদিনকে বলেছিলেন শিক্ষা ও স্বাস্থ্য খাতে চসিকের যে অর্জন ছিল তা অনেকটাই হারিয়ে গেছে। সে হারানো গৌরব ফেরানোর কাজে বিশেষ মনযোগ দিবেন তিনি।

চট্টগ্রাম সিটি করপোরেশন নগরবাসীর স্বাস্থ্যসেবায় যেসব প্রতিষ্ঠান পরিচালনা করে সেগুলো হচ্ছে- চারটি মাতৃসদন হাসপাতাল এবং দুটি মাতৃসদন হাসপাতালের বহিঃর্বিভাগ, একটি জেনারেল হাসপাতাল, ৫১টি নগর স্বাস্থ্যকেন্দ্র, একটি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, ১২টি হোমিওপ্যাথিক দাতব্য চিকিৎসালয় এবং সাতটি স্যাটেলাইট ক্লিনিক।

এআরটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!