চবিতে মুজিব ইয়ার ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন স্ট্রাইকারস

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইংরেজি বিভাগের উদ্যোগে সম্পন্ন হয়েছে মুজিব ইয়ার থার্ড ইংলিশ ক্রিকেট টুর্নামেন্ট। এতে চ্যাম্পিয়ন হয়েছে ৫২ তম ব্যাচ স্ট্রাইকারস।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আলাওল হল মাঠে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

ফাইনাল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করে ৫২ তম স্ট্রাইকারস বনাম ৫৩ এজাইল বার্নারস। এতে ম্যান অব দ্যা ফাইনাল এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট এর গৌরব অর্জন করেন রাকিব বিন মোস্তফা। এর আগে গত ২ ফেব্রুয়ারি টুর্নামেন্ট শুরু হয়।

টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর মাইনুল হাসান চৌধুরী, প্রফেসর জাহাঙ্গীর বিন সরওয়ার, প্রফেসর আজমেরী আরা, প্রফেসর সুকান্ত ভট্টাচার্য ।

প্রফেসর মাইনুল হাসান চৌধুরী বঙ্গবন্ধু কে স্বরণ করে বলেন, খেলাধুলার মাধ্যমে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ ও সৌহাদ্যপূর্ণ সম্পর্ক তৈরি হয়। আমরা চাই এ ধরনের টুর্ণামেন্টের মাধ্যমে বিভাগের নতুন পুরাতন সকল শিক্ষার্থীর মধ্যে সম্পর্কটা আরো দৃঢ় হবে।

শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর সুকান্ত ভট্টাচার্য বলেন, আমাদের ছেলেদের এখন আর সেশন জ্যাম নিয়ে মাথাব্যথা করতে হয় না। ডিপার্টমেন্ট এখন তার স্বাভাবিক গতিতেই চলতেছে। তারা এখন ডিপার্টমেন্ট এর নানা এক্টিভিটিজ এ অংশগ্রহণ করছে এবং তাদের খুব প্রাণবন্ত মনে হচ্ছে। এমনটা দেখতেই আমরা সর্বদা আশাবাদী।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!