চবিতে ছাত্রলীগের গ্রুপিং সংঘর্ষসহ ৩ ঘটনায় তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের গ্রুপিং সংঘর্ষসহ তিন ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির এক জরুরি সভায় কমিটিগুলো গঠন করা হয়।

তদন্ত কমিটিগুলো হল- ২২ জানুয়ারি ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে সহকারী প্রক্টর আহসানুল কবীর পলাশ ও এএইচএম জিয়াউল ইসলামকে সদস্য করা হয়েছে।
১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলে একটি কক্ষে এক শিক্ষার্থীর বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি ছিঁড়ে ফেলার অভিযোগ ওঠে। এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে সহকারী প্রক্টর মুহাম্মাদ ইয়াকুবকে প্রধান, সহকারী প্রক্টর মরিয়ম ইসলাম লিজা ও প্রীতিলতা হলের সিনিয়র আবাসিক শিক্ষক ড. শ্রীকান্ত চৌধুরীকে সদস্য করা হয়েছে।
২৭ জানুয়ারি ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও আরএস গ্রুপের মধ্যে মারামারির ঘটনা আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে সহকারী প্রক্টর মুহাম্মদ ইয়াকুব ও রিফাত রহমানকে সদস্য করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, ‘ছাত্রলীগের সংঘর্ষসহ পৃথক তিন ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলোকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!