চট্টগ্রাম নগরীতে করোনা সচেতনতায় মাইকিংয়ে ছয় দফা নির্দেশনা

করোনার সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জনসচেতনতা বাড়াতে মহানগরীর বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে। আটটি ইউনিটের মাধ্যমে একযোগে মাইকে প্রচার করা হচ্ছে সরকারি নির্দেশনাগুলো।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল থেকে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে মাইক দিয়ে জনসাধারণকে করোনা সম্পর্কে সচেতন করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও স্টাফ অফিসার টু ডিসি পিযুষ কুমার চৌধুরী জানান, করোনার ভয়াবহতা জানিয়ে জনসাধারণকে সরকার ঘোষিত নির্দেশনা প্রতিপালন করার জন্য আহ্বান জানানো হয়েছে মাইকিং করে। চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে আটটি ইউনিটের মাধ্যমে গত দুই দিন ধরে আমাদের প্রচারণা চলছে। এছাড়া রাস্তায় পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

মাইকিং করে নিম্নের ছয় দফা উল্লেখ করা মানুষকে সচেতন করা হচ্ছে। সেগুলো হলো—

১। দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলক সবাইকে মাস্ক পরিধান করতে হবে। অন্যথায় তাকে আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে।

২। অফিস-আদালতসহ ঘরের বাইরে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

৩। রেস্তোরাঁয় বসে খাবার গ্রহণ এবং আবাসিক হোটেলে থাকার জন্য অবশ্যই টিকা সনদ প্রদর্শন করতে হবে।

৪। ১২ বছরের ঊর্ধ্বের সব ছাত্র-ছাত্রীকে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত তারিখের পর টিকা ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

৫। সব গাড়ির চালক ও সহকারীদের আবশ্যিকভাবে কোভিড-১৯ টিকা সনদ থাকতে হব।

৬। কোভিড আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সর্বপ্রকার সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশসহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!