চট্টগ্রামে ২ হাজার মানুষকে ইফতার দিলেন হেলাল আকবর চৌধুরী বাবর

পবিত্র রজমান শুরুর প্রথম দিন থেকে গরিব পথমানুষদের জন্য ইফতার ও সেহেরি উপহার কার্যক্রম হাতে নেন যুবলীগ নেতা বাবর। নিজের ব্যবস্থাপনায় মহিউদ্দীন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিদিন দুই হাজার রোজাদারকে নিয়ে ইফতারের আয়োজন করেন তিনি।

এই ধারাবাহিকতায় সোমবার (২৫ এপ্রিল) চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার ডিসি হিলে ইফতারের আয়োজন করা হয় বাবরের পক্ষ থেকে। যেখানে সমাজের গরিব-ধনী সবাই একই কাতারে বসে ইফতার গ্রহণ করেন।

কেন প্রতিদিন এত মানুষকে ইফতার করানোর দায়িত্ব নিলেন౼এমন প্রশ্নের জবাবে কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, ‘আমাদের প্রিয়নেতা মহিউদ্দীন চৌধুরী মনখুলে মানুষকে খাওয়াতেন। সেই জায়গায় ধনী-গরিব বলতে কোনো জাতপাত ছিল না। আমি আমার নেতার কাছ থেকে শিখেছি, মানুষের সেবা করে রাজনীতি করতে হবে। রাজনীতি করতে হলে মানুষের পাশে থাকতে হবে।’

বাবর বলেন, মহিউদ্দীন ভাই জীবদ্দশায় সাধারণ মানুষের পাশে দাঁড়াতেন। মানুষের মুখে খাবার তুলে দিতে পারলেই তিনি সবচেয়ে বেশি আনন্দ পেতেন। তিনি রমজানে হাজার হাজার মানুষের জন্য ইফতারের আয়োজন করতেন আর আমরা কর্মীরা সারাদিন খেটে কাজ শেষ করতাম। আজ তিনি আমাদের মাঝে নেই কিন্তু নেতার শিক্ষাগুলো বুকে ধারণ করেছি।

গতবছর রমজানে মাসব্যাপী প্রায় দেড় লাখ লোকের ইফতার ও সেহেরির আয়োজন করেছিলেন যুবনেতা বাবর।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা এম কুতুবউদ্দীন চৌধুরী, মোহাম্মদ তসলিম, কাজী দেলোয়ার হোসেন, হোসাইন আহমেদ রুবেল, মোহাম্মদ জাহেদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!