চট্টগ্রামে ‘হাসপাতাল তথ্য বাতায়ন’ উদ্বোধন, পাওয়া যাবে যেসব সেবা

চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসা সেবার তথ্য সম্বলিত ওয়েবসাইট ‘হাসপাতাল তথ্য বাতায়ন’ (www.hospitalfinder.info/) উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১০ জুলাই) বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসনের উদ্যোগে এক অনুষ্ঠানের মাধ্যমে ওয়েবসাইটটির উদ্বোধন করা হয়।

এই ওয়েবসাইটে মাধ্যমে রোগীরা কোন হাসপাতালে কোন ধরনের চিকিৎসা পাবে, কোন হাসপাতালে কয়টি সিট ও আইসিও রয়েছে, সরকারি-বেসরকারি সকল কোভিড পরীক্ষার সেন্টারের নাম, ঠিকানা, পরীক্ষার ফি, কালেকশনের সময়, অক্সিজেন, অ্যাম্বুলেন্স সার্ভিস ও যোগাযোগ নম্বর পাওয়া যাবে।
চট্টগ্রামে ‘হাসপাতাল তথ্য বাতায়ন’ উদ্বোধন, পাওয়া যাবে যেসব সেবা 1

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন বলেন, এই ওয়েবসাইটের মাধ্যমে সরকারি-বেসরকারি হাসপাতালে কোভিড-১৯ এবং নন-কোভিড রোগীদের চিকিৎসা সেবার পথ সুগম করবে। মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি হাসপাতাল বাতায়ন চালু করার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার চট্টগ্রাম এবিএম আজাদ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, সিএমপি কমিশনার মাহবুবুর রহমান, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. শাহরিয়ার আহমেদ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. মিজানুর রহমান, পুলিশ সুপার রশিদুল হক, ডা. শেখ ফজলে রাব্বি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম।

সিএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!