চট্টগ্রামে হাওয়ায় হারিয়ে গেল বিপিএলের ড্রোন

দর্শকদের খেলার বিভিন্ন দিক ভালোভাবে দেখানোর জন্য স্পাইডার, ড্রোন ক্যামেরাসহ অত্যানুধিক প্রযুক্তির ব্যবহার এখন অনেকটাই নিয়মিত দৃশ্য। এবারের বঙ্গবন্ধু বিপিএলেও ব্যবহার করা হচ্ছে স্পাইডার ও ড্রোন ক্যামেরা। বিপিএল কর্তৃপক্ষ আগেই জানিয়ে রেখেছিল স্পাইডার ক্যামেরা আনা-নেয়ায় ঝক্কি ঝামেলা বেশি থাকায় ড্রোন দিয়েই কাজ চালাবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। চট্টগ্রামে দ্বিতীয় পর্বের খেলা কাভার করতে আনাও হয়েছিল ড্রোন ক্যামেরা।

কিন্তু শেষমেশ সেটিও গায়েব হয়ে গেল। জহুর আহমেদ স্টেডিয়াম মঙ্গলবার রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্সে ম্যাচ দিয়ে শুরু হয়েছে বিবিপিএলের দ্বিতীয় পর্ব। এই ম্যাচ চলাকালীন ড্রোন হাওয়ায় ভাসালে সেটা আর ফিরে আসেনি।

সম্প্রচার প্রতিষ্ঠান রিয়েল ইম্প্যাক্টের কর্মীরা হারিয়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছে। এরপর প্রতিষ্ঠানটি ঘোষণা দেয়, ড্রোনটি খুঁজে দিতে পারলে তাকে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

ড্রোন উড়ানোর কাজে নিয়োজিত ক্রু জানান, ম্যাচের চলাকালীন ড্রোন উড়ানো হলে হুট করেই সিগন্যাল বন্ধ হয়ে যায় ড্রোনটির। উদ্ধারকর্মীরা ড্রোন খুঁজতে গিয়ে পরবর্তীতে সেটা আর খুঁজে পাননি।

ধারণা করা হচ্ছে, চার্জ না থাকায় সেটি সিগন্যাল দেয়া বন্ধ করে দিয়েছে। দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হয়ে গেলেও পাওয়া যায়নি ড্রোন ক্যামেরাটি। পুরষ্কারের ঘোষণা শুনে দর্শকরাও নেমে পড়েছেন খুঁজতে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!