চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

চট্টগ্রাম নগরীর খুলশীতে স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২৭ এপ্রিল) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তির নাম আব্দুস সাত্তার। তার বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার মুছাগরা গ্রামে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৪ আগস্ট খুলশী থানার টাংকির পাহাড় এলাকায় পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রী শাহেদা আক্তারকে গলাটিপে হত্যা করে স্বামী আবদুস সাত্তার। পরে লাশ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে। কিন্তু শুরু থেকেই আব্দুস সাত্তারকে পুলিশের সন্দেহ হয়।

পরে পুলিশ আবদুস সাত্তারকে গ্রেফতার দেখিয়ে থানায় নিয়ে আসলে জিজ্ঞাসাবাদে স্ত্রীকে খুনের কথা স্বীকার করেন। এই ঘটনায় চট্টগ্রামের খুলশী থানায় আবদুস ছাত্তারকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার পর ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর তদন্ত শেষে প্রতিবেদন জমা দেয় পুলিশ। ২০১৬ সালের ৪ আগস্ট চার্জশিট গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। ১৭ জনের সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আবদুস সাত্তারকে যাবজ্জীবন সাজা দেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, ‘আদালত আসামি আব্দুস সাত্তারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন। আসামি বর্তমানে কারাগারে আছেন।’

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!